চিনি-পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক : বাণিজ্যমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

চিনি ও পেঁয়াজ ছাড়া সব ধরনের পণ্যের বাজারদর স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রমজানের পবিত্রতা রক্ষার্থে ব্যবসায়ীদের সহনীয় পর্যায়ে লাভ করার আহ্বানও জানিয়েছেন তিনি।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে ব্যবসায়ীদের সঙ্গে রমজান উপলক্ষে নিত্যপণ্যের মজুত, সরবরাহ, আমদানি, মূল্য পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক এক সভায় তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী ব্যবসায়ীদেরকে বলেন, আপনারা রজমান মাসের পবিত্রতা রক্ষা করার জন্য আপনাদের বিবেক অনুসারে মানুষকে সঠিকভাবে (নিত্যপণ্য) সরবরাহ করবেন। যেহেতু ব্যবসা করেন লাভও করবেন কিন্তু সহনীয় পর্যায়ে, এটাই বিনীত অনুরোধ আপনাদের কাছে।

সভায় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, অনেক সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের লোকজন আমাদের হয়রানি করছে। অনেক সময় বস্তার ওজন এবং বস্তাতে দাম লেখার বিষয়ে ঝামেলা সৃষ্টি করে।

এ প্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী ভোক্তা অধিদফতরের মহাপরিচালকের উদ্দেশ্যে বলেন, রোজার মাসে এসব যেন না করা হয়। শুধু দামের ও ওজনের বিষয়টিতে নজরদারি করবে তারা।

মন্ত্রী বলেন, সব ধরনের নিত্যপণ্য মজুত অনেক বেশি রয়েছে। তাই আসন্ন রমজানে পণ্যের দাম বাড়ার কোনো কারণ নেই। তারপরও যদি কোনো ব্যবসায়ী পণ্য মজুত করে দাম বাড়ায় তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।

পূর্ববর্তী নিবন্ধবুরুন্ডিতে সেনাবাহিনীর পোশাক পরে বন্দুকধারীদের গুলি, নিহত ২৬
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা