চিকনগুনিয়া-ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ প্রয়োজন : রাশেদ খান মেনন 

পপুলার২৪নিউজ প্রতিবেদক :
চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সরকার বা সিটি কর্পোরেশনের উপর নির্ভর না করে জনগণকে সচেতন করে পরিচ্ছন্নতা অভিযান জোরদারের মাধ্যমে চিকনগুনিয়া- ডেঙ্গু প্রতিরোধ করতে হবে।

আজ রবিবার সকালে রাজধানীর সেগুন বাগিচায় অবস্থিত ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে যুব মৈত্রী আয়োজিত ঢাকা শহরসহ দেশব্যাপী চিকনগুনিয়ার প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধনকালে এই আহ্বান জানান তিনি।

রাশেদ খান মেনন বলেছেন, ‘চিকনগুনিয়া এ অঞ্চলের মানুষের কাছে অপরিচিত একটি রোগ। এ রোগে আক্রান্ত হলে শরীরের সঞ্জীবনী শক্তি নিঃশেষ করে দেয়। শরীরেও তীব্র ব্যথা বেদনা সৃষ্টির মাধ্যমে ব্যক্তিকে তার জগৎ থেকে বিচ্ছিন্ন করে দেয়। এ রোগ থেকে উপশম দীর্ঘ সময়ের ব্যাপার। তাই এ রোগের প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ নিতে হবে। ‘

সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স-এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ফরিদ উদ্দিন আহমেদ রতন, যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তপন, সহ-সভাপতি তৌহিদুর রহমান প্রমুখ।

উদ্বোধন শেষে ২০ নং ওয়ার্ডের প্রধান প্রধান সড়ক ও অঞ্চলে চিকনগুনিয়া-ডেঙ্গু নাশক ওষুধ ছিটানো হয়। পর্যায়ক্রমে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও এলাকায় এই কর্মসূচি পালিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধরাজবাড়ীতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৩
পরবর্তী নিবন্ধপ্রথম ম্যাচে খেলেননি তামিম, হেরেছে এসেক্স