চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সাজা

  পপুলার২৪নিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আব্দুর রহমান হত্যা মামলায় ৬ জনকে জাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিচারক মোঃ জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

নিহত আব্দুর রহমান- শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের মৃত ভোগুরুদ্দিনের ছেলে। দন্ডপ্রাপ্ত আসামিরা হলো- নিহত আব্দুর রহমানের স্ত্রী সাহার বানু, ছেলে আব্দুল হাকিম, সাহার বানুর বোন হাজেরা বেগম, তার ভাই রিয়াজুল ইসলাম, মতিউর রহমান ও হাবিবুর রহমান।

মামলার বিবরণে জানা গেছে, নিহত আব্দুর রহমানের কাছ থেকে তার স্ত্রী সাহার বানু ৭০ হাজার টাকা ধার করে তার ভাই মতিউর রহমানকে দেয়। পরবর্তীতে টাকা ফেরত দেয়াকে কেন্দ্র করে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১২ সালের ২ ফেব্রæয়ারি গভীর রাতের কোন একসময় আব্দুর রহমানকে বাড়ির বাইরে একটি আমবাগানে ডেকে নিয়ে গিয়ে ফাঁসিতে ঝুলিয়ে এ হত্যাকান্ড ঘটায় আসামিরা।

এ ঘটনায় ২০১২ সালের ৩ ফেব্রæয়ারি শিবগঞ্জ থানায় নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

পরে ওই বছরের ১৮ মে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক রুহুল আমিন। দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে বুধবার দুপুরে আদালত এ রায় দেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট তাহির জামিল।

পূর্ববর্তী নিবন্ধদশম জাতীয় সংসদের অধিবেশন ৮ এপ্রিল
পরবর্তী নিবন্ধস্কটল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ