চবি বগি ভিত্তিক রাজনীতির  উপর কেন্দ্রীয়  ছাত্রলীগের নিষেধাজ্ঞা

দোস্ত  মোহাম্মদ, চবি প্রতিনিধিঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক রীজনীতির উপর নিষেধজ্ঞা দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ। এবং বিভিন্ন গ্রুপের নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড, স্লোগান সম্পূর্ণরুপে নিষিদ্ধ করেছে।
আজ (২২ অক্টোবর) সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এবং আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। বিষয়টি  নিশ্চিত  করেছেন কেন্দ্রীয়  ছাত্রলীগের  দপ্ততর সম্পাদক মোঃআহসান হাবীব।
তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় বগি নিয়ে রাজনীতি নিষিদ্ধ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের অনুমতিক্রমে এ ধরনের কার্যক্রম সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হলো। এই আদেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, ২০১৬ সালের ২২ জুলাইয়ের পর থেকে দীর্ঘ ১৯ মাস কমিটি বিহীন থাকার পর চলতি বছরের ১৪ জুলাই নব-কমিটির ঘোষণা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে রেজাউল হক রুবেলকে সভাপতি এবং ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক হিসেবে এক বছরের জন্য মনোনীত করা হয়। এরপর থেকে হলভিত্তিক রাজনীতি সক্রিয় করার তোড়জোড় চালায় সংগঠনটি। অস্ত্র ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তোলার পাশাপাশি বুদ্ধিভিত্তিক ও শিক্ষাবান্ধব রাজনীতির ঘোষণা দেয় নতুন কমিটি। কিন্তু একই সঙ্গে গ্রুপভিত্তিক রাজনীতিও চলতে থাকে। আবাসিক হল, একাডেমিক ভবন, ক্যান্টিন, গুরুত্বপূর্ণ সড়কসহ ক্যাম্পাসের সর্বত্র বিভিন্ন গ্রুপের নাম ও স্লোগান লেখার প্রবণতা দেখা যাচ্ছে।
পূর্ববর্তী নিবন্ধবাগেরহাটে স্কুল ব্যাংকিং কনফারেন্স ও র‌্যালি অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধপেঁয়াজ রফতানি বন্ধে বিপাকে পড়েছি: বাণিজ্যমন্ত্রী