চবিতে ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে জখম,পুলিশের গাড়ি ভাংচুর 

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) টানা তিন দিনের সংঘর্ষের পর চতুর্থ দিনে আবারও শাখা ছাত্রলীগ দুই নেতাকে কুপিয়ে জখম করেছে অপর পক্ষের ছাত্রলীগ কর্মীরা। হামলার শিকার দু’জনই বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের  চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি)গ্রুপের নেতা সুমন নাছির ও আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি । আর মারধরকারীরা সবাই ভিএক্সের অনুসারী।
রবিবার (১ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে এ দুই নেতাকে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা হাটহাজারীর এগারো মাইলে কুপিয়ে আহত করা হয়।এ খবরটি ছড়িয়ে পড়লে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শাহ আমানত হলের সামনে অবস্থান নেয় সিএফসির কর্মীরা। এ সময় হলের সামনের সড়ক অবরোধ করে রাখেন এবং
পাশাপাশি গোলচত্বরে পুলিশ বক্স, প্রক্টরিয়াল বডির গাড়ি ও পুলিশের চারটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ এসে তাঁদের সরিয়ে দেয়। বর্তমানে ক্যাম্পাসে অন্তত একশ পুলিশ মোতায়েন রয়েছে।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, গত তিন দিনের সংঘর্ষের পর চতুর্থ দিন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। পক্ষ দুটি হলো ভিএক্স ও সিএফসি। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে উভয় পক্ষ দেশীয় অস্ত্রসহ মহড়া দিতে দেখা যায়। পরে এক পক্ষ অপর পক্ষকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর বিশ্ববিদ্যালয় জুড়ে পরিস্থিতি থমথমে বিরাজ করছে ।
এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল আমাদের নতুন সময়কে বলেন, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দ্দৌল্লাহর পদত্যাগ সহ তাপস হত্যা মামলার আসামিরা পূর্ব পরিকল্পিত ভাবে আমাদের দুই নেতার উপর বর্বরচিত হামলা চালিয়েছে। হামলাকারীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রেফতার করতে হবে। এ এছাড়াও আমরা অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক ধর্মধটের ডাক দিচ্ছি।
উল্লেখ্য, গত ২৮ ও ২৯ নভেম্বর শাখা ছাত্রলীগের দুই পক্ষ দফায় দফায় সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের ১০ ছাত্রলীগ কর্মী আহত হন। পুনরায় সংঘর্ষের সম্ভাবনা থাকায় ৩০ নভেম্বর সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এসময় বেশকিছু দেশীয় অস্ত্র ও পাথর উদ্ধার করে।
পূর্ববর্তী নিবন্ধতৃণমূল এনডিএম’র চেয়ারম্যান খোকন চৌধুরীর সমর্থনে র‌্যালী ২ ডিসেম্বর
পরবর্তী নিবন্ধবাদলের আসনে উপ-নির্বাচন ১৩ জানুয়ারি