চট্টগ্রামে ক্যাব বোয়ালখালী উপজেলা কমিটি গঠিত

পপুলার২৪নিউজ ডেস্ক :
সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত ও ভোক্তা অধিকার সুরক্ষার প্রত্যয়ে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বোয়ালখালী উপজেলা কমিটির প্রতিনিধি সভা সোমবার (৯ মার্চ) বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, বিশেষ অতিথি ছিলেন ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী। ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা ও বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি আলহাজ্ব আবদুল মন্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ওবাইদুল হক হক্কানী, সাবেক চেয়ারম্যান এম নুর মোহাম্মদ, মোহাম্মদ এয়াকুব চৌধুরী, মাহবুবউল আলম, প্রনব রাজ বড়–য়া, এস এম আবু তৈয়ব, নুরুল ইসলাম মুন্সী, হামিদুল হক চৌধুরী, আবুল ফজল বাবুল, আকতার কামাল চৌধুরী, রাজু দে,  মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সাইফুদ্দিন খালেদ, সৈয়দ নজুল ইসলাম, প্রভাস চক্রবর্তী, মোহাম্মদ ইমরান হোসেন, আবু নাহিয়ান, জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

সভায় বিভিন্ন বক্তারা বলেন খাদ্যে ভেজাল, ভোক্তা অধিকার লংগন, মানুষকে জিম্মি করে নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যে ও সেবা সার্ভিসের মূল্যবৃদ্ধির মতো ঘটনাগুলি প্রতিনিয়তই ঘটলেও ভোক্তা হিসাবে অসচেতন, অসংগঠিত ও প্রতিবাদী না হবার কারনে কিছু ব্যবসায়ী নামদারী মুনাফাখোররা এ ধরনের অপকর্ম করে যাচ্ছে। ভোক্তাদের এ ধরনের নিরবতার কারনে প্রশাসনও এ সমস্ত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে পারছে না। তাই ভোক্তাদেরকে সর্বত্র সচেতন, সংগঠিত ও প্রতিবাদী হবার বিকল্প নাই। সভায় করোনা ভাইরাসের কারনে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকটকারী ব্যবসায়ীদের তীব্র সমালোচনা করে এ সমস্ত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর দৃষ্টান্তমুলক শাস্তি ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়।

পরে সর্বসম্মতিক্রমে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ওবাইদুল হক হক্কানীকে সভাপতি বোয়ালখালী ডট কমের সম্পাদক আবুল ফজল বাবুলকে সাধারণ সম্পাদক, সাংবাদিক সৈয়দ নজরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ঠ ক্যাব বোয়ালখালী উপজেলা কমিটি গঠন করা হয়। এছাড়াও সাবেক চেয়ারম্যান এম নুর মোহাম্মদ, সমাজ সেবক মোহাম্মদ এয়াকুব চৌধুরী, মাহবুবউল আলম, প্রনব রাজ বড়–য়া, মাস্টার রফিক আহমদকে সদস্য করে উপদেষ্ঠা কমিটি গঠন করা হয়।

পরে নবগঠিত ক্যাব বোয়ালখালী উপজেলা কমিটির নেতৃবৃন্দ বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। উপজেলা উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন ক্যাব বোয়ালখালীর কার্যক্রম পরিচালনায় উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও সমর্থন প্রদানের আশ্বাস প্রদান করেন। সভায় আগামী ১৫ মার্চ রবিবার সকাল ১০ টায় বিশ্ব ভোক্তা অধিকার দিবসের র‌্যালী ও আলোচনা সভা সফল করা, বোয়ালখালী উপজেলায় ভোক্তা আন্দোলনের মডেল উপজেলায় পরিনত করাসহ নানা সিদ্ধান্ত গৃহিত হয়। সংস্লিষ্ঠ সকলকে ভোক্তা অধিকার দিবসসহ ক্যাব এর সকল কর্মসূচি সফল করতে আহবান জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধমাস্কের দাম বেশি নিলেই জানান ০১৯৭৭০০৮০৭১ এই নম্বরে
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে বিদ্যূৎস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু : প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ