ঘরে বসে অনলাইনে সোনালী ব্যাংকের যে কোন শাখায় দেশী -বিদেশী বিনিয়োগকারীরা হিসাব খুলতে পারবেন বিডার ওএসএস সিস্টেমে

নিজস্ব প্রতিবেদক:

দেশী বিদেশী বিনিয়োগকারীদের সহজে নিরাপদে ও দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ওয়ান স্টপ সার্ভিস(ওএসএস) চালু করেছে। এই ওয়ান স্টপ সার্ভিস এর আওতায় অনলাইনে হিসাব খোলা ও ট্রেড লাইসেন্স প্রদান চালুকরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান আজ বুধবার রাজধানী ঢাকায় শেরেবাংলা নগরস্থ বিডার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য ও অতিরিক্ত সচিব মোহসিনা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ান স্টপ সার্ভিস এর আওতায় অনলাইনে ব্যাংক হিসাব খোলা বিষয়ে বক্তব্য রাখেন সোনালী ব্যাংক লিমিটেড এর সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান।
বিডার ওএসএস পোর্টাল সিস্টেম এর আওতায় বিশ্বের যে কোন প্রান্ত হতে অনলাইনে সোনালী ব্যাংকের যে কোন শাখায় দেশী- বিদেশী বিনিয়োগকারীরা ঘরে বসে সপÍাহে সাত দিন ২৪ ঘন্টা সোনালী ব্যাংক লিমিটেড -এ হিসাব খুলতে পারবে এবং বিনিয়োগের উদ্দেশ্যে বিদেশ হতে স্বাচ্ছন্দে দেশে অর্থ প্রেরণ করতে পারবেন।এতদিন বিনিয়োগকারীরা শুধুমাত্র ব্যাংকিং সময়ের মধ্যে হিসাব খুলতে পারতেন।
সোনালী ব্যাংক লিমিটেড শুরু থেকেই বিডার ওয়ান স্টপ সার্ভিস এর আওতায় ব্যাংকিং সেবা প্রদানে কাজ করে যাচ্ছে। ওয়ান স্টপ সার্ভিস এর আওতায় ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে বিগত ০৮ নভেম্বর, ২০১৮ তারিখে সর্ব প্রথম সোনালী ব্যাংক লিমিটেড ও বিডার মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। গত ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ বিডার ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম চালুর সময় থেকে একমাত্র ব্যাংকিং পার্টনার হিসেবে সোনালী ব্যাংকের নিজস্ব পেমেন্ট সফটওয়্যার ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’ ব্যবহারের মাধ্যমে দেশী-বিদেশী বিনিয়োগকারীগণ ঘরে বসে বিশ্বের যে কোন প্রান্ত হতে অনলাইনে নিবন্ধন ফি, ভিসা ফি, ভিসা নবায়ন ফি, ওয়ার্ক পারমিট ফি, নামের ছাড়পত্র, কোম্পানী নিবন্ধন ফি, আমদানি/রপ্তানি নিবন্ধন ফি ইত্যাদি পরিশোধ করছেন। বিডার ওএসএস এর আওতায় ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’ ব্যবহারের মাধ্যমে এখন পর্যন্ত ৯৭,৫০৪ টি লেনদেনের মাধ্যমে ২৫.১৩ কোটি টাকার লেনদেন সম্পাদিত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটাকা পেলেন থলে ও বুমবুম.কম-এর ২০ গ্রাহক
পরবর্তী নিবন্ধভাসানচরে রোহিঙ্গাদের অবস্থা পর্যবেক্ষণে ১০ দেশের রাষ্ট্রদূত