গোপালগঞ্জে পুলিশ প্রশাসন ও ছাত্রলীগের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারনা অনুষ্ঠিত

মেহের মামুন ( গোপালগঞ্জ ) সংবাদদাতা:

গোপালগঞ্জে ছেলে ধরা ও গলাকাটা সন্দেহে গণপিটুনী দিয়ে মানুষ হত্যা ও আহত করা এবং গুজবে কান না দেয়ার বিষয়ে জনগনকে সচেতন করার লক্ষ্যে জেলা পুলিশ প্রশাসন ও ছাত্রলীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন এবং জন সচেতনতামূলক প্রচারনা চালানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জ উপজেলার ঘোনাপাড়া, বেদগ্রামসহ বিভিন্ন স্থানে মাইকিং করে ছেলে ধরা ও গলাকাটা সন্দেহে গণপিটুনী দিয়ে মানুষ হত্যা ও আহত করা এবং গুজবে কান না দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। পরে বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করা হয়। এছাড়া এরই অংশ হিসেবে জেলা ট্রাফিক পুলিশ রাস্তায় গাড়ি থামিয়ে যাত্রিদেরকে সচেতন করছেন। এ সময় গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম মুন্না, সরকারী বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোল্যা নিউটনসহ পুলিশ সদস্য ও ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রচারনা চলাকলে তারা, আইন নিজেদের হাতে তুলে না নিয়ে সন্দেহকারীকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়া ও ট্রিপল নাইনে কল করার জন্য জনগনের প্রতি আহবান জানান।

এদিকে, বুধবার সন্ধ্যায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বক্তব্য রাখেন। তিনি গুজব রোধে পুলিশের পাশাপাশি জেলায় কমর্রত সাংবাদিকদেরকে মাঠে কাজ করার আহবান জানিয়ে বলেন, সমাজের প্রতি সবারই দায়িত্ব ও কর্তব্য রয়েছে। সেই কর্তব্য বোধের দায় থেকে তিনি সকলকে গুজব রোধে এগিয়ে আসার আহবান জানান।

পূর্ববর্তী নিবন্ধওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন রাজমিস্ত্রি নাজমুল
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে দুদকের অর্থায়নে বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন