গোপালগঞ্জে দুই ইর্ন্টানী চিকিৎসকের ওপর হামলা, কর্মবিরতির ডাক

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে রোগীকে চিকিৎসা দিতে দেরী হওয়ায় দুই ইর্ন্টানী চিকিৎসকে পিটিয়ে আহত করেছে রোগীর স্বজনরা। এ ঘটনায় দোষীদের ফেতারের দাবীতে অনির্দৃষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। শুক্রবার রাতে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হসাপাতালের শেখ হাসিনা চত্ত্বর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।
বিএমএ গোপালগঞ্জ শাখার সাধারন সম্পাদক ডাঃ হুমায়ন কবীর ও গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ অসিত কুমার মল্লিক জানান, গত ৭ জুলাই সদর উপজেলার বাজুনিয়া গ্রামের একটি মারামারি ঘটনায় আমিনুল ইসলাম হাসপাতালে ভর্তি হন। শুক্রবার দুপুরে ওই রোগীর স্বজনরা তাকে দেখতে যাবার জন্য আহত চিকিৎসক তাহমিদ আঞ্জুম আবীরকে ডাকেন। কিন্তু আসতে দেরী হলে তার সাথে রোগীর স্বজনদের বাকবিতন্ডা হয়। এর জের ধরে রাত ৮টার দিকে চিকিৎসক ডা: তাহমিদ আঞ্জুম আবীর তার সহকর্মী ডা: আলমগীর হোসেনকে সাথে নিয়ে রাতের খাবার খেতে হাসপাতালের শেখ হাসিনা চত্ত্বর এলাকায় আসলে বাজুনিয়া গ্রামের আমিনুল ইসলাম ও তার লোকজন তাদের উপর হামলা চালিয়ে বেদম মারধর করে। এসময় তাদের চিৎকারে সহকর্মীরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।
পরে তাদেরকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে অর্নিদিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষনা দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। এছাড়া বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, গোপালগঞ্জ শাখা এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধকাশিয়ানীতে ট্রাক চাপায় প্রাণ গেল পুলিশ সদস্যের
পরবর্তী নিবন্ধকাশিয়ানীতে গাজাসহ ২ মাদক ব্যাবসায়ী গ্রেফতার