গাজীপুরে বেতনের দাবিতে পোশাক কারখানায় ব্যাপক ভাঙচুর

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে বেতনের দাবিতে একটি পোশাক কারখানায় ব্যাপক ভাঙচুর চালিয়েছেন শ্রমিকরা। বুধবার (১৩ এপ্রিল) বিকেল ৩টার দিকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাসন সড়ক এলাকার আলেমা টেক্সটাইল পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কারখানার শ্রমিকরা জানান, বৃহস্পতিবার পহেলা বৈশাখ ও পরদিন শুক্রবারের সাপ্তাহিক ছুটি থাকায় মার্চ মাসের বেতন বুধবার দেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান তারা। কিন্তু কর্তৃপক্ষ বেতন দেওয়ার বিষয়ে তাদের কিছুই জানায়নি। দুপুরের বিরতির পর শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের কাছে বেতন চাইতে গেলে রোববার দেওয়ার কথা জানায় কর্তৃপক্ষ।

কারখানার মানব সম্পদ বিভাগের এক কর্মকর্তা বলেন, বুধবার নববর্ষের আগের দিন বেতন না পেয়ে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। এ সময় কারখানার কর্মকর্তারা শ্রমিকদের বুঝানোর চেষ্টা করলেও তারা উত্তেজিত হয়ে কারখানার মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক রবিউল ইসলাম আপেলকে মারধর করে। এক পর্যায়ে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে কারখানার বিভিন্ন কর্মকর্তাদের কার্যালয়ে ভাঙচুর চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক এনামুল হক বলেন, ওই কারখানার বেতন সচরাচর পরবর্তী মাসের ১৫ তারিখের মধ্যেই দেওয়া হয়। শ্রমিকরা মার্চ মাসের বেতন ১৩ তারিখে দাবি করে আসছিল। এ নিয়ে শ্রমিকদের সঙ্গে কারখানা কর্তৃপক্ষের ভুল বোঝাবুঝি হওয়ায় কিছু উশৃঙ্খল শ্রমিক কারখানার অভ্যন্তরে বিক্ষোভ ও অফিসের আসবাবপত্র ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পূর্ববর্তী নিবন্ধবেনাপোলে ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ
পরবর্তী নিবন্ধদেশবাসীকে রমজান ও নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর