গলে দ্বিতীয় টেস্টের আগে ছিটকে গেলেন লঙ্কান স্পিনার

স্পোর্টস ডেস্ক : গলে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে ধাক্কা খেলো শ্রীলঙ্কা। তাদের স্পিনার মাহিশ ঠিকশানা ছিটকে গেছেন এই ম্যাচ থেকে।

ডানহাতের আঙুলে চোট নিয়ে দলের বাইরে চলে গেলেন ঠিকশানা। গলে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে তার বোলিং ফিগার ছিল ২/৬৮ ও ০/৪৪। ৩৪২ রানের রেকর্ড লক্ষ্য দিয়েও ম্যাচটি ৪ উইকেটে হেরে যায় স্বাগতিকরা।

এখন পর্যন্ত শ্রীলঙ্কার জার্সিতে ঠিকশানা খেলেছেন দুটি টেস্ট, নিয়েছেন পাঁচ উইকেট। তার স্থলাভিষিক্ত হবেন ২২ বছর বয়সী অফব্রেক বোলার লাকশিথা মানানসিংহে।

শ্রীলঙ্কার হয়ে এখনও অভিষেক হয়নি মানানসিংহের। তবে প্রথম শ্রেণিতে তার দারুণ পরিসংখ্যান। ১৭ ম্যাচে ৭৩ উইকেট নিয়েছেন। ব্যাট হাতেও অবদান আছে তার, রান ৫৮২।

ঠিকশানার অনুপস্থিতিতে শ্রীলঙ্কার হয়ে টেস্ট অভিষেক হতে পারে তরুণ অলরাউন্ডার দুনিথ ভেল্লালাগের। এই বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কাড়েন তিনি।

স্বাগতিকদের জন্য সুখবরও আছে। পাথুম নিশানকা ফিরছেন। ৯ টেস্টে এক সেঞ্চুরি ও পাঁচ হাফ সেঞ্চুরিতে ৫৩৭ রান তার। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলাকালে করোনায় আক্রান্ত হয়ে ছিটকে যান তিনি। গলে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে খেলা হয়নি তার।

এই সিরিজ শ্রীলঙ্কার জন্য গুরুত্বপূর্ণ। প্রথম টেস্টে হেরে বিশ্ব চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ছয়ে নেমে গেছে তারা। পরের ম্যাচ জিতে আবার তিনে ফেরার সুযোগ তাদের সামনে।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক ক্যালেন্ডার থেকে ওয়ানডে বাদ দেওয়া উচিত: আকরাম
পরবর্তী নিবন্ধনতুন শিক্ষাক্রম নিয়ে সামাজিকমাধ্যমে মিথ্যাচার চলছে: শিক্ষামন্ত্রী