খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন চলছে

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে সারা দেশে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি দেয়া হয়েছে। তারই অংশ হিসেবে আজ (বৃহস্পতিবার) মহানগর নাট্যমঞ্চে চলছে গণঅনশন কর্মসূচি।

বৃহস্পতিবার সকাল ১০টায় অনশন কর্মসূচি শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর এই কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর আশেপাশের এলাকা থেকে জড়ো হয়েছেন নেতাকর্মীরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ অঙ্গসংগঠনের নেতারা এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

অনশন কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর ও এর আশেপাশের এলাকা বিএনপির অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে অনশনস্থলে জড়ো হচ্ছেন ।

গত মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল রায়ে খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করে হাই কোর্টে।

তার আগের দিন জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট মামলার রায়ে ঢাকার বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেয়।

আর এ মাসেই ২১ অগাস্ট গ্রেনেড মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের যাবজ্জীবন সাজার রায় আসে।

গত ফ্রেবুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের পর থেকেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাকে বর্তমানে কারা তত্ত্বাবধানে বঙ্গবন্ধু মেডিকেলে রাখা হয়েছে।

বিএনপির অনশন কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে মহানগর নাট্যমঞ্চের আশ-পাশে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৭ বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধপ্রশ্নফাঁস বন্ধে যা যা করার তাই করেছি: শিক্ষামন্ত্রী