খালেদা জিয়ার মামলার পরবর্তী যুক্তি উপস্থাপন বৃহস্পতিবার

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে ৬ষ্ঠ দিনের মতো যুক্তি উপস্থাপন শেষ করেছেন তার আইনজীবী। এদিন যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আগামীকাল বৃহস্পতিবার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

বুধবার দুপুরে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালত এ আদেশ দেন।

এর আগে বেলা ১১টা ৩৮ মিনিটে বিশেষ আদালতে উপস্থিত হন খালেদা জিয়া। এরপর বেলা ১১টা ৪৩ মিনিটে তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ৬ষ্ঠ দিনের মতো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তার পক্ষে উপস্থাপন শুরু করেন। দুপুর ২টা ৫৫ মিনিট পর্যন্ত তিনি তার যুক্তি উপস্থাপন করেন। এদিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় সময় প্রার্থনা করলে আদালত আগামীকাল বৃহস্পতিবার পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে ২৮ ডিসেম্বর পঞ্চম দিনের মতো খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবীরা। যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আদালতের বিচারক ড. আখতারুজ্জামান পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য ৩ ও ৪ জানুয়ারি দিন ধার্য করেছিলেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক।

 

এ মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর সাবেক নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

পূর্ববর্তী নিবন্ধসোহরাওয়ার্দী না পেলে নয়াপল্টনে সমাবেশ করতে চায় বিএনপি
পরবর্তী নিবন্ধখালেদা জিয়া বেকসুর খালাস পাবেন : মওদুদ