খালেদা জিয়ার জেলে যাওয়ার পেছনে সরকারের কোনো হাত নেই: পররাষ্ট্রমন্ত্রী

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, খালেদা জিয়ার জেলে যাওয়ার পেছনে সরকারের কোনো হাত নেই। এতিমের টাকা আত্মসাৎ করার জন্য খালেদা জিয়া জেলে আছেন। এটার বিচার করেছেন আদালত, কিন্তু বিএনপি সরকারের প্রতি দায় চাপাচ্ছে। এই মামলাও আওয়ামী লীগ সরকার করেনি জানিয়ে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতি দমন কমিশন এই মামলা দায়ের করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর-পার্বতীপুর সড়কের গর্ভেশ্বরী নদীর ওপর সেতু নির্মাণকাজের উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাছুম সারওয়ার, সড়ক ও জনপথ বিভাগের ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক-১ (ইই, আরএইচডি) মো. মহসীন হাওলাদার ও অতিরিক্ত প্রকল্প পরিচালক (এসই, আরএইচডি) সৈয়দ আসলাম আলী প্রমুখ।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিভিন্ন দেশের সরকারপ্রধান বা রাষ্ট্রপ্রধানরা এলে বিএনপির নেতাকর্মীরা হুমড়ি খেয়ে তাদের সঙ্গে দেখা করেন। কিন্তু সেখানেও কোনো নেতিবাচক সাড়া পাচ্ছেন না তারা। খালেদা জিয়া আদালতের রায়ের মাধ্যমে বিচারের মাধ্যমে জেলে গিয়েছেন, আপিলের সুযোগ আছে তারা আপিল করবে। কিন্তু তারা সরকারের প্রতি দায় চাপাচ্ছে, সরকার এগুলো করে না বলেও জানান তিনি।

তিনি বলেন, বিএনপির সময়ও অনেক উন্নয়ন কর্মসূচি হয়েছে। তবে সেই উন্নয়নের চেয়ে নিজেদের উন্নয়নই হয়েছে বেশি। ১০ বছরেরও বেশি সময় ক্ষমতায় থেকেও তিনি দেশের জন্য তেমন কিছুই করতে পারেননি। অথচ আওয়ামী লীগ সরকারের আমলে অনেক উন্নয়ন হয়েছে। তাই উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রতি ভোট কামনা করেন তিনি।

পরে তিনি একই সড়কের আত্রাই নদী ও কাকড়া নদীর ওপর ব্রিজ নির্মাণকাজের শুভ উদ্বোধন করেন। জাইকা (জাপান) প্রকল্পের অর্থায়নে গর্ভেশ্বরী, আত্রাই ও কাকড়া এই তিনটি নদীর ওপর ব্রিজ নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১৩৬ কোটি টাকা।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাছুম সারওয়ার জানান, জাইকা ফান্ডের অর্থায়নে দিনাজপুর সদরের গর্ভেশ্বরী নদীর ওপর ৮০ মিটার ব্রিজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩২ কোটি টাকা, আত্রাই নদীর ওপর ৯৬ মিটার ব্রিজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩৮ কোটি টাকা এবং কাঁকড়া নদীর ওপর ১৬৫ মিটার ব্রিজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৬৬ কোটি টাকা।

 

পূর্ববর্তী নিবন্ধইতিহাসের নিকৃষ্টতম প্রেসিডেন্ট ট্রাম্প
পরবর্তী নিবন্ধ২১ শে ফেব্রুয়ারি যেসব সড়ক দিয়ে চলাচল করবেন