খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করা হয়েছে : ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পরিত্যক্ত জেলখানার চার দেয়ালে মধ্যে কঠিন সময় পার করছেন। তাকে একটি মিথ্যা বানোয়াট মামলায় বন্দি করা হয়েছে। তিনি সুবিচার থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছেন।

রোববার কূটনীতিকদের সম্মানে ঢাকার ওয়েস্টিন হোটেলে ইফতারের আয়োজন করে বিএনপি। ইফতার শুরুর আগে কূটনীতিকদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল এসব অভিযোগ করেন।

প্রতি বছর দলের চেয়ারপারসন খালেদা জিয়া কূটনীতিকদের সম্মানে ইফতার পার্টি দিলেও এবার তার অনুপস্থিতিতে ইফতারের আয়োজন করা হল। ইফতারে কূটনীতিকদের স্বাগত জানান বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম।

ইফতারে অংশ নেন কূটনৈতিক কোরের ডিন ভ্যাটিকেন সিটির রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জকোচেরি, ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা, চীনের রাষ্ট্রদূত ঝাংজুও, সৌদি আরবের উপ-রাষ্ট্রদূত আমীর বিন ওমর বিন সালেম, কানাডার রাষ্ট্রদূত বেনওয়াপ্রিফনটেইন, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবালেত, প্যালেস্টাইনের চার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসেফ রামাডান, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মার্গারেটা কুলিনারে প্রমুখ।

এছাড়া যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, পাকিস্তান, ডেনমার্ক, সুইডেন, ভিয়েতনাম, ফ্রান্স, মালদ্বীপ, আফগানিস্তান, ভুটান, ইরান, মরক্কো, ইউরোপীয় ইউনিয়নসহ উন্নয়ন সহযোগী সংস্থার কূটনীতিকরা ইফতারে অংশ নেন।

সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, ‘আমি নিশ্চিত আজকের অনুষ্ঠানে খালেদা জিয়ার অনুপস্থিতি আপনারা উপলব্ধি করছেন। তাকে একটি মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে।’

দেশের অবস্থা তুলে ধরে তিনি বলেন, ‘বৈশ্বিক যুগে বর্তমান অবস্থা আমরা আমাদের বিদেশি বন্ধুদের সঙ্গে শেয়ার করছি। তবে আমরা বুঝি যে, আমাদের যে সংগ্রাম সেটা আমাদের নিজেদের এগিয়ে নিতে হবে। আমরা যদি দেশে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে না পারি তাহলে দেশের গণতন্ত্রের ভবিষ্যৎ ধ্বংস হয়ে যাবে।’

ইফতারে বিএনপি নেতাদের মধ্যে ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, হাফিজউদ্দিন আহমেদ, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, খন্দকার মাহবুব হোসেন, মীর নাসির উদ্দিন, আবদুল আউয়াল মিন্টু, চেয়াপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ, গোলাম আকবর খন্দকার, ইসমাইল জবিউল্লাহ, আবদুল কাইয়ুম, এনামুল হক চৌধুরী, একরামুজ্জামান, কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা, বিএনপির কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, মাসুদ আহমেদ তালুকদার, কায়সার কামাল, নওশাদ জমির, ফাহিমা মুন্নী, রুমিন ফারহানা, জেবা খান, তাবিথ আউয়াল, বেবী নাজনীন, মীর হেলালউদ্দিন প্রমুখ।

ইফতারের আগে কারাবন্দি অসুস্থ খালেদা জিয়ার মুক্তি ও লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আরোগ্য লাভসহ দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবিসিবির পরামর্শক হয়ে ঢাকায় গ্যারি কারস্টেন
পরবর্তী নিবন্ধব্রিটিশ প্রিন্সের বিয়েতে খরচ ৩৮৮ কোটি টাকা