খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন হতে দেয়া হবে না : ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। তাকে (খালেদা জিয়া) কারাগারে রেখে যারা নির্বাচনের কথা ভাবছেন তারা অলিক স্বর্গে বাস করছেন।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, দেশে বর্তমানে কোনো গণতন্ত্র নেই, মানুষের নূন্যতম অধিকার নেই। গণতন্ত্র ও অধিকার ফিরিয়ে আনতে দুর্বর আন্দোলন করতে হবে। আন্দোলন করেই গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে আনতে হবে। একই সঙ্গে অবাধ নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।

বিএনপি মহাসচিব বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি থেকে নেতাকর্মীদের আটক রাজনীতির ইতিহাসে বিরল। ক্ষমতায় টিকে থাকতে এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করছে। মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী সরকারি খরচে ঢাকঢোল পিটিয়ে ভোট চাচ্ছেন। তা হলে আমাদের সভা করতে বাধা কেন? আমাদের প্রতিটি প্রোগ্রামই শান্তিপূর্ণ, প্রতিটিতেই বাধা দেয়া হচ্ছে। এর পরও বলছেন- গণতন্ত্রে বিশ্বাস করেন। জনগণের সঙ্গে প্রতারণা করে বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। ক্ষমতায় থাকতে হলে সব রাজবন্দিকে মুক্তি দিতে হবে।

জাতীয় পার্টি (একাংশ) এ আলোচনা সভার আয়োজন করে। জাতীয় পার্টির (একাংশ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

 

পূর্ববর্তী নিবন্ধমিরপুরে দারোয়ানকে খুন করে মোটরসাইকেল চুরি
পরবর্তী নিবন্ধ৭ মার্চের লাঞ্ছনাকারীরা যেন পার না পায় : চুমকি