খাগড়াছড়িতে চলছে ইউপিডিএফের সড়ক অবরোধ

পপুলার২৪নিউজ ডেস্ক:

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকে পার্বত্য খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে। ইউপিডিএফের সংগঠক মিঠুন চাকমার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এ অবরোধের ডাক দেয় সংগঠনটি। অবরোধে জেলা সদরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পিকেটিং করেছেন এর সমর্থনকারীরা।

অবরোধের ফলে জেলা শহরের সঙ্গে দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও জেলার আভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকায় জেলার বিভিন্ন হাট-বাজারের ক্রেতা-বিক্রেতার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো সকাল সাড়ে ৮টার দিকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছে দেয়া হয়েছে।

সকাল-সন্ধ্যা অবরোধ চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে খাগড়াছড়ি জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি জেলা জুড়ে সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়েছে। এখনো পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (প্রসীত বিকাশ খীসা) অংশের অন্যতম সংগঠক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র মিঠুন চাকমা প্রকাশ জুম্মা বুধবার (৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের সন্ত্রাসীরা তার তলপেটে ও মাথায় গুলি করে পালিয়ে যায়। পরে তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধশেখ জামালকে হারিয়ে শিরোপা জিতল আবাহনী  
পরবর্তী নিবন্ধসেরা মেধাবীদের ১০ বছর মেয়াদি ভিসা দিচ্ছে চীন