ক্ষমতায় যেতে বিএনপি ভারতের দাসত্ব করতেও প্রস্তুত: কাদের

নিজস্ব প্রতিবেদক: মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদানের জন্য মুজিববর্ষে দেশটির প্রতিনিধিত্ব থাকতেই হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একইসঙ্গে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানে বিতর্কিতদের দলে না ভেড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার আওয়ামী লীগের জেলার নেতাদের মধ্যে সদস্য সংগ্রহ বই বিতরণ কার্যক্রমের উদ্বোধনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। এর আগে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে জেলা নেতাদের কাছে সদস্য সংগ্রহ বই হস্তান্তর করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধে ভারতের যে অবদান, এর জন্য মুজিববর্ষে তাদের প্রতিনিধিত্ব থাকতেই হবে। নরেন্দ্র মোদী ভারতের প্রতিনিধি হিসেবেই আসবেন। আমাদের ক্ষামতার উৎস জনগণ। ভারত আমাদের বন্ধু। এখানে দাসত্বের কোনো বিষয় নেই। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য দাসত্ব করতেও প্রস্তুত। এর প্রমাণ- এই নরেন্দ্র মোদী যখন নির্বাচিত হলেন, তখন ঢাকায় ভারতীয় হাইকমিশনের অফিস খোলার আগেই বিএনপির প্রতিনিধিরা হাজির হয়েছিলেন ফুল নিয়ে। এখন তাদের লজ্জা করে না নরেন্দ্র মোদীর বিরোধিতা করা।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভিপি নুরকে ৩ দিনের মধ্যে পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ
পরবর্তী নিবন্ধঅর্থ পাচারের তথ্য আমাদের জানা নেই : অর্থমন্ত্রী