কেউ আসুক বা না আসুক উন্নয়নের কাজ চলবেই: পরিকল্পনামন্ত্রী

সাইদ রিপন: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় যদি কোন দেশ অংশগ্রহণ করতে চায় তাহলে তাদের আমরা স্বাগত জানাবো। তিনি বলেন, দেশে বর্তমানে অনেক বড় বড় প্রকল্প আমরা নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করছি। সেজন্যই বলছি দেশের এ উন্নয়নে কেউ আসুক বা না আসুক আমরা আমাদের কাজ করে যাবো।

আজ (২৮ মে) মঙ্গলবার ব্যাংককে ইউএনএসকাপ এর সদর দপ্তরে সংস্থাটির নির্বাহী সেক্রেটারির সাথে পরিকল্পনামন্ত্রী একটি সৌজন্য স্বাক্ষাতে এসব কথা বলেন। মন্ত্রী বলেন আমরা দারিদ্র্য বিমোচন,স্বাস্থ্য, শিক্ষা, নিরাপদ খাবার পানির ব্যবস্থাসহ মৌলিক বিষয়ের জন্য কাজ করে যাচ্ছি। কেউ আমাদের সাথে না আসলেও আমাদের জনগনের জীবনমান উন্নয়নে আমরা এ কাজগুলো করে যাবো।

এর আগে ইউএনএসকাপের নির্বাহী সেক্রেটারি পরিকল্পনামন্ত্রীকে তার দপ্তরে স্বাগত জানান। তিন বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেন এবং বাংলাদেশের যে কোনো প্রয়োজনে তারা পাশে থাকবে বলে আশ^স্ত করেন। বৈঠকে দক্ষতা বৃদ্ধি, যোগাযোগ, বাণিজ্য সম্প্রসারণ ইত্যাদি বিষয়ে আলোচনা হয়। ইউএনএসকাপের নির্বাহী সেক্রেটারি এসব বিষয়ে বাংলাদেশের সাথে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক এর কার্যালয়ের অতিরিক্ত সচিব ড. মোকাম্মেল হোসেন, ইআরডি’র যুগ্মসচিব আব্দুল বাকী, ব্যাংককে নিযুক্ত ইকোনমিক কাউন্সিলর কবির আহমেদ, ইআরডি’র যুগ্মপ্রধান ফরিদ আজিজ, ইআরডি’র যুগ্মসচিব মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন ।

 

পূর্ববর্তী নিবন্ধডিএসইতে তিলিকাভুক্তির অনুমোদন না পেলেও সিএসইতে অনুমোদন পেল সেই ‘কপারটেক’
পরবর্তী নিবন্ধমায়ের জন্য মার্সেল ফ্রিজ কিনে নতুন গাড়ি পেলেন টাইলস মিস্ত্রি