কূটনীতিকদের কাছে দাবি ও লক্ষ্য জানালো জাতীয় ঐক্যফ্রন্ট

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

জোটের সাত দফা দাবি ও ১১ লক্ষ্য নিয়ে নিজেদের ভাবনার বিষয়টি কূটনীতিকদের সামনে তুলে ধরেছেন বিশিষ্ট আইনজীবী ও নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের চেয়ারম্যান ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল লেক শোরে বিকাল তিনটা থেকে সোয়া চারটা পর্যন্ত কূটনীতিকদের ব্রিফ করা হয়। এ সময় কূটনীতিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জোটের নেতারা।

এ সময় যুক্তরাষ্ট্র, চীন, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইইউভুক্ত দেশগুলোসহ ২০ থেকে ২৫টি দেশের কূটনীতিক ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

সভায় থাকা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমরা কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় করেছি, এর বেশি কিছু বলা যাবে না।

সভার পর জোট শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, আজকে আমরা শুধু বাংলাদেশে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত-হাইকমিশনার-কূটনৈতিকদের সঙ্গে রুদ্ধদ্বার মতবিনিময় করেছি। অত্যন্ত সফলভাবে এই মতবিনিময় সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, আমদের শীর্ষ নেতা জাতীয় ঐক্যফ্রন্টের ড. কামাল হোসেন ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য সম্পর্কে ব্যাখ্যা করেছেন। তাদের প্রশ্নের জবাবও তিনি দিয়েছেন।

জোটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ, নজরুল ইসলাম খান, মওদুদ আহমদ, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মদ, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা

এছাড়াও জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, তার স্ত্রী তানিয়া রব, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক হয়। সেই বৈঠকে জোটের লক্ষ্য ও দাবির বিষয়ে কূটনীতিকদের ব্রিফ করার সিদ্ধান্ত হয়।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনকে ঘিরে নাশকতার আশঙ্কা দেখছে না ভারত
পরবর্তী নিবন্ধঢাবি ‘ঘ’ ইউনিটে আবারও পরীক্ষা দেয়ার দাবি ছাত্রলীগের