কাশিয়ানীতে ইমামের কর্মকান্ড বন্ধে ধর্ম মন্ত্রণালয়ে অভিযোগ

গোপালগঞ্জ ও কাশিয়ানি প্রতিনিধি:

পাঁচটি বাড়ি নিয়ে একটি গ্রাম। আর ওই গ্রামের অশান্তির কারণ একজন মসজিদের ইমাম। ইমামের নানা অনৈতিক কর্মকান্ড, ইসলাম ও রাষ্ট্রবিরোধী উস্কানীমূলক বক্তব্যের কারণে গ্রামবাসীর মধ্যে গ্রুপিং ও দ্বন্দ্ব লেগেই থাকে।

এমন ঘটনা ঘটেছে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের তেঘরিয়া গ্রামে। ওই গ্রামের ওমর বিন খাত্তাব (রা.) জামে মসজিদের ইমাম নাজিম উদ্দীনের বিরুদ্ধে এসব অভিযোগ উঠেছে।

তিনি উপজেলার চরপদ্মবিলা গ্রামের হাসান কাজীর ছেলে।

ইমামের এসব অনৈতিক কর্মকান্ড বন্ধ করতে ধর্ম মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই মসজিদের সভাপতি বুলবুল আহমেদ।

অভিযোগে বলা হয়েছে- মসজিদের ইমাম নাজিম উদ্দীন একাধিক নারী কেলেঙ্কারি ঘটনার সাথে জড়িত। তিনি একজন আলেম হয়েও অনৈসলামিক কর্মকান্ডের সাথে জড়িত। তালাকপ্রাপ্ত দ্বিতীয় স্ত্রীকে মুঠোফোনে কু-প্রস্তাব দেন। তিনি মসজিদে বয়ান করার সময় রাষ্ট্র, ধর্ম ও সমাজবিরোধী কথাবার্তা বলে থাকেন। এ ব্যাপারে তাকে একাধিকবার সর্তক করলেও তিনি কর্ণপাত করছেন না। এলাকার উচ্ছৃঙ্খল-লাঠিয়াল যুবকদের নিয়ে গ্রামে ত্রাস সৃষ্টি করছেন। কথিত এই ইমামের অনৈতিক ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ড বন্ধ এবং মসজিদ থেকে অব্যাহতি দিয়ে গ্রামের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন গ্রামবাসী।
এ ব্যাপারে ইমামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ঈদের নামাজ পড়ানোকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। আমি একজন আলেম মানুষ। আমার পক্ষেও এলাকার সব লোকজন আছেন।’
কাশিয়ানী থানার ওসি মোহাম্মাদ মাসুদ রায়হান বলেন, ‘এ ব্যাপারে থানায় কখনও কোন অভিযোগ হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।’

 

পূর্ববর্তী নিবন্ধনির্বাচন কমিশন গঠনে ৬ সদস্যের সার্চ কমিটি
পরবর্তী নিবন্ধপাবনার রূপপুরে রাশিয়ার ২ নাগরিকের মৃত্যু