কাতারে যাচ্ছেন মোহাম্মদ সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক : পেস অলরাউন্ডার হিসেবে একসময় নিজের সামর্থ্য দেখাতে শুরু করেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। তবে বারবার চোট ও ফর্মহীনতা তাকে দীর্ঘ সময়ের জন্য বাংলাদেশ দলের বাইরে পাঠিয়ে দিয়েছে। সে ধারাবাহিকতায় এশিয়া কাপের জন্য চলমান প্রাথমিক ক্যাম্পেও জায়গা হয়নি সাইফউদ্দিনের। পুরোপুরি ফিট হওয়ার প্রক্রিয়ায় উন্নত চিকিৎসার জন্য তিনি কাতারে যাচ্ছেন।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগের চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরি। ক্যারিয়ারের শুরু থেকেই লেগে থাকা সাইফউদ্দিনের পুরনো ইনজুরি নিয়ে স্পাইন বিশেষজ্ঞের সঙ্গে দেখা করার কথা রয়েছে।

বিসিবি চিকিৎসক বলেন, ‌‘এই মুহূর্তে তার (সাইফউদ্দিন) তো কোনো ইনজুরি নেই। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগেও খেলছে। তবে ওনার ব্যাক একটা ইনজুরি আছে, যার কারণে মাঠে অন এবং অফ থাকে। সে কারণে ভালো একজন স্পাইন বিশেষজ্ঞ দেখানো হবে সাইফউদ্দিনকে। সেই হিসেবে আগামী শনিবার (৫ আগস্ট) কাতারে যাচ্ছে সে। সেখানেই তার পরবর্তী চিকিৎসা হবে।’

লাল-সবুজ জার্সিতে এই অলরাউন্ডারকে শেষবার মাঠে দেখা গিয়েছিল গত বছরের অক্টোবরে। এরপর অবশ্য ঘরোয়া লিগেও খেলেছেন। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনীর হয়ে ১২ ম্যাচ খেলেছেন সাইফউদ্দিন। সেখানে বল হাতে ১৯ উইকেট এবং আর ব্যাটে করেছেন ১১২ রান। এরপর অবশ্য আর পুরনো ইনজুরিতে পড়েননি সাইফউদ্দিন। তবে বাড়তি সতর্কতা ও প্রয়োজনে চিকিৎসা দিতে তাকে কাতারে পাঠাচ্ছে বিসিবি।

 

পূর্ববর্তী নিবন্ধসেন্সর পেল বঙ্গবন্ধুর বায়োপিক
পরবর্তী নিবন্ধটাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে গ্রেপ্তার, ৩২ শিক্ষার্থীর জামিন