কর্মবিরতিতে গেলে ‘কোর্স আউটে’র হুঁশিয়ারি ভিসির

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আন্দোলনরত নন-রেসিডেন্ট চিকিৎসকদের কঠোর হুঁশিয়ারি দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এ হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, আন্দোলনকারীরা যদি কর্মবিরতিতে যেতে চায়, তাহলে কিন্তু ‘কোর্স আউট’ হয়ে যাওয়ার সম্ভাবনা আছে, এটা যেন তারা মাথায় রাখে। আমাদের আইনে আছে, কোনো শিক্ষার্থী যদি টানা তিনদিন ক্লাসে উপস্থিত না থাকে, তাহলে তাদের বের করে দেওয়া যাবে।

বিএসএমএমইউ উপাচার্য বলেন, তারা আমাদের সন্তানের মতো। তাদের আমরা বুঝিয়ে বলেছি যে স্বাস্থ্যমন্ত্রী এবং সচিবের সঙ্গে কথা বলে তাদের দাবি পূরণের চেষ্টা করব। তারপরও যদি তারা কর্মবিরতিতে যায়, তাহলে তারা কোর্স আউট হয়ে যেতে পারে।

চিকিৎসকদের কর্মবিরতিতে স্বাস্থ্য সেবায় কোনো প্রভাব পড়বে কি না, এমন প্রশ্নের জবাবে শারফুদ্দিন আহমেদ বলেন, তারা তো ডাক্তার নয়, তারা আমাদের ছাত্র। আমাদের বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত চিকিৎসক আছেন, রোগী সেবায় তাদের দরকার নেই। তাদের ছাড়াও আমাদের চলবে। আমরা আমাদের সেবা পুরোদমে চালিয়ে যাব।

উল্লেখ্য, তিন দফা দাবিতে মঙ্গলবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে জড়ো হতে থাকেন নন-রেসিডেন্ট চিকিৎসকরা। এরপর সাড়ে ১১টার দিকে বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা।

পূর্ববর্তী নিবন্ধইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধএনআইডির বিষয়ে নির্বাচন কমিশনের কোনো বক্তব্য নেই: ইসি সচিব