করোনা আতঙ্কে মুকসুদপুর বাজারে জনশূন্য, ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ

মেহের মামুন ( গোপালগঞ্জ ) প্রতিনিধি:

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা সদর বাজারের দোকানবন্ধ করা হয়েছে। বুধবার মুকসুদপুর উপজেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। বুধবার থেকে ৩১ মার্চ মঙ্গলবার সপ্তাহ ব্যাপী উপজেলার ওষুধের দোকান, কাঁচা বাজার, নিত্য প্রয়জনীয় দ্রব্যাদি ব্যতিত মার্কেট, হাটবাজারসহ দোকান পাঠ বন্ধ থাকবে। বেঁধে দেয়া সময়ে মার্কেটসহ অন্যান্য বিপণিবিতান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এরই মধ্যে করোনা ভাইরাসের কারনে ক্রেতাশূন্য হয়ে পড়েছে এলাকার সকল মার্কেট বিপনী বিতানসহ ক্ষুদ্র ও মাঝারী দোকানপাট। উপজেলার প্রত্যন্ত এলাকাসহ সদর বাজারের আগের চিরচেনা রুপ নেই। জনমানব শুণ্য হয়ে পড়েছে পুরো উপজেলা। উপজেলাবাসীদের মাঝে করোনা সংক্রমনের ঝুকি এবং আতঙ্ক বিরাজ করছে। এই সময়ে খুচরা ও পাইকারি বাজারের দোকান মালিকদের প্রতি কোনো পণ্যের দাম না বাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা প্রশাসন। এছাড়াও কেউ যদি এই আদেশ না মানে তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং ও লিপলেট বিতরণ করা হয়েছে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৭৮ হাজার ৮৪৮ এবং মারা গেছেন ১৬ হাজার ৫১৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ দুই হাজার ৬৯ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন পাঁচজন।

পূর্ববর্তী নিবন্ধকুড়িগ্রামের সাবেক ডিসিসহ চার কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা
পরবর্তী নিবন্ধকরোনার মধ্যেই বাংলাদেশ ছাড়লেন ১২৬ ভুটানি