করোনায় মুজিববর্ষের বিদেশি অতিথিরা সফর বাতিল করেননি: পররাষ্ট্রমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, করোনাভাইরাসের কারণে মুজিববর্ষ উদযাপনে বিদেশি অতিথিদের আগমনে প্রভাব পড়বে। তবে এ ব্যাপারে সরকার যথেষ্ট সজাগ ও সতর্ক রয়েছে।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রভাবে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রিত বিদেশি অতিথিদের কারো সফরসূচি এখন পর্যন্ত বাতিল হয়নি।

শনিবার সিলেট সফরে এসে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নরেন্দ্র মোদির সফরে যারা বিরোধিতা করছেন মূলত ভারত তার ঐতিহাসিক অবস্থান থেকে সরে পড়ছে তাই। সেখানে কিছু হাঙ্গামার কারণে এখানে বিরোধিতা হলেও অতিথিকে সম্মান দেখানো হবে।

বেলা আড়াইটায় নগরের রিকাবীবাজারে সিলেট জেলা স্টেডিয়ামের বহিরাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন করেন পররাষ্ট্রমন্ত্রী। তখন তিনি বড় ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নির্মিত এ বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন করা হয়।

উল্লেখ্য, আজ (৭ মার্চ) থেকে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পর্যন্ত টানা ২০ দিন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। এ ছাড়া মুজিববর্ষে বছরব্যাপী বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নানা কর্মসূচি পালন করবে।

পূর্ববর্তী নিবন্ধমানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিক: সেলিমা
পরবর্তী নিবন্ধপদ্মায় নৌকাডুবি: ভেসে উঠল বাবা-মেয়েসহ ৬ জনের লাশ