করোনায় আরও চারজনের মৃত্যু, শনাক্ত ২৬৮

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১ জন পুরুষ এবং ৩ জন নারী। ৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৬০ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৮ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৩ হাজার ৩৫৩ জনে।

আজ রোববার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫১টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২৫ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৫৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ থেকে রোববার (২৬ ডিসেম্বর) পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯০ শতাংশ।

গত বছরের ১৮ মার্চ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ২৮ হাজার ৬০ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৫১ জন ও নারী ১০ হাজার ১০৯ জন।

২৪ ঘণ্টায় করোনা থেকে ২৪৭ জন রোগী সুস্থ হন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ৪২৭ জনে।

২৪ ঘণ্টায় মৃত ৪ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১ জন, সত্তরোর্ধ্ব ১ জন, আশি এবং নব্বই বছরের বেশি বয়সী ১ জন করে। ৪ জনের ৩ জন ঢাকা বিভাগের এবং অপরজন রাজশাহী বিভাগের বাসিন্দা।

পূর্ববর্তী নিবন্ধএসএসসির ফল প্রকাশ হতে পারে ৩০ ডিসেম্বর
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংক ও এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত