করোনার কাছে আজ বিশ্ব নেতারা অসহায়: ফিরোজ প্লাবন

 

নিজস্ব প্রতিবেদক
ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসকে কেন্দ্র করে এক রকম অসহাত্বেও মধ্যেই রয়েছে গোটা বিশ্ব। যেখানে অস্ত্র, গোলাবারুদ এমনকি পারমানবিক বোমাও নিষ্ক্রিয়। করোনায় চোখে ঝাপসা দেখছেন বিশ্বনেতারা। চলতি বছরের প্রথম দিকে এই ভাইরাসের উৎপাত শুরুর পর থেকে এর প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি আধুনিককালের চিকিৎসা বিজ্ঞান। কবে অব্দি এর প্রতিষেধক আবিস্কার হবে নেই কোনো সুনির্দিষ্ট তথ্য। এমন পরিস্থিতিতেও কেবল বাংলাদেশ নয় গোটা বিশ্বে চলছে কিছু অসাধুদের অপতৎপরতা। বন্ধ হয়নি দুর্নীতি কিংবা চুরি-বাটপারি আর লুটপাট! এমন নাজুক পরিস্থিতি বিবেচনায় শিল্পী ফিরোজ প্লাবন অসাধরান একটি গান গেয়ে বিশ্ব নেতাদেও প্রতি সচেতনতার আহ্বান জানিয়েছেন।
“সব ক্ষমতা আল্লহর” শিরোনামের গানটি আজ ৩০ জুন (মঙ্গলবার) রিলিজ হচ্ছে। যৌথভাবে এই গানটির গীতিকার এস. এম আলামিন খাঁন এবং ফিরোজ প্লাবন।

একান্ত সাক্ষাৎকারে শিল্পী ফিরোজ প্লাবন বলেন, সব ক্ষমতার মালিক এবং সর্বময় ক্ষমতার একমাত্র উৎস মহান আল্লাহ্ তা’য়ালা। করোনা ভাইরাস যার জ্বলন্ত প্রমান। অস্ত্র, গোলাবারুদ, পারমানবিক বোমার ক্ষমতা এই ভাইরাসের কাছে কিছুই নয়। আমি বিশ্ব নেতাদেও প্রতি আহ্বান জানাতে চাই- দাম্ভিকতা আর ক্ষমতার অপব্যবহার বন্ধ করুন। এতোদিন পাখির মতো মানুষ মেরেছেন, আর নয়, এবার থামুন।

শিল্পী ফিরোজ প্লাবন বলেন,আমি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একাধিক গান গেয়েছি।আমি বাংলাদেশ আওয়ামী লীগকে মনে প্রানে ভালোবাসি।

পূর্ববর্তী নিবন্ধমতিয়া চৌধুরীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার দাবি সংসদে
পরবর্তী নিবন্ধকরোনা চিকিৎসায় ভেন্টিলেটরের প্রয়োজন নেই : স্বাস্থ্যমন্ত্রী