ওয়ার্ল্ড জুনিয়র টেনিসে বাংলাদেশের জয়

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠেয় আইটিএফ ওয়ার্ল্ড জুনিয়র টেনিস প্রতিযোগিতার তৃতীয় দিনের খেলায় বাংলাদেশের বালিকা দল ২-১ ম্যাচে প্যাসিফিক ওশানিয়াকে পরাজিত করেছে। অপরদিকে গ্রুপ পর্বের শেষ খেলায় বালক দল ১-২ ম্যাচে কিরগিজস্তানের নিকট পরাজিত হয়।

প্রতিযোগিতার বালিকা এককের প্রথম ম্যাচে বাংলাদেশের সুমাইয়া আক্তার ৬-২, ৬-০ গেমে প্যাসিফিক ওশানিয়ার রিতি রংগোকে পরাজিতে করে। অপর এককে বাংলাদেশের হুমায়রা হায়দার জারা ৬-৭, ২-৬ গেমে প্যাসিফিক ওশানিয়ার ছলিতা হাকিনার নিকট পরাজিত হলে ১-১ ম্যাচে প্যাসিফিক ওশানিয়া সমতায় ফিরে আসে। দ্বৈতের খেলায় বাংলাদেশের সুমাইয়া-জারা জুটি ৬-২, ৬-২ গেমে জয় লাভ করলে বাংলাদেশ বালিকা দল ২-১ ম্যাচে প্যাসিফিক ওশানিয়ার বিরুদ্ধে জয় লাভ করে। গ্রুপ পর্বে চার দলের মধ্যে তৃতীয় স্থান অধিকার করে বাংলাদেশ বালিকা দল ৫-৮ স্থান নির্ধারনী ম্যাচে আগামীকাল ম্যাকাও এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বালক বিভাগের প্রথম এককে বাংলাদেশের জাওয়াদ মোহাম্মদ ভূইয়া ২-৬, ৪-৬ গেমে কিরঘিজস্তানের রোমান কিম এর নিকট পরাজিত হওয়ার পর দ্বিতীয় এককে বাংলাদেশের তানভির মুন তুষার ২-৬, ৩-৬ গেমে কিরঘিজস্তানের ডেভিড মোগিলেসভস্কি এর নিকট পরাজিত হলে বাংলাদেশ ০-২ ম্যাচে পরাজিত হয়।

দ্বৈতের খেলায় বাংলাদেশের তানভির ও জায়াদ জুটি ৬-২, ৬-৪ গেমে প্রতিপক্ষ রিডভান ও লেইয়ানভ কে পরাজিত করলে বাংলাদেশ ১-২ ম্যাচে পরাজিত হয়। ফলে গ্রুপ পর্বে কিরঘিজস্তান, লেবানন ও বাংলাদেশ প্রত্যেকে ২টি করে ম্যাচ জয়ী হয়ে প্রত্যেকে ২ পয়েন্ট করে অর্জন করে। কিন্তু সেট ও গেইম এর বিচারে কিরঘিজস্তান ও লেবানন কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। গ্রুপ পর্বে বাংলাদেশ বালক দল ৪টি দলের মধ্যে ৩ স্থান অধিকার করে ৯-১৪ স্থান নির্ধারনী খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে।

 

পূর্ববর্তী নিবন্ধরাজধানীর তুরাগে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ২
পরবর্তী নিবন্ধআর্সেনালকে হারিয়ে টেবিলের শীর্ষে ম্যান সিটি