ঐক্যফ্রন্ট নেতারা কূটনীতিকদের বিভ্রান্ত করতে পারবে না: কৃষিমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

কূটনীতিকদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, ঐক্যফ্রন্ট নেতারা কূটনীতিকদের বিভ্রান্ত করতে পারবেন না। বাইরের রাষ্ট্র থেকে সরকারের ওপর কোনো ধরনের চাপ নেই বলেও জানান তিনি।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের গুলশানের বাসায় যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিকের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক হয়। বুধবার গুলশান-২ নম্বরে ৩৬ রোডের ৯ নম্বর বাড়িতে সকাল ১০টা ১৫ মিনিটে এ বৈঠক শুরু হয়। আর শেষ হয় দুপুর ১২টার আগেই।

এ বৈঠকের পরিপ্রেক্ষিতে বুধবার কৃষিমন্ত্রী সচিবালয়ে সাংবাদিকদের বলেন, কূটনীতিকরা কোনো ধ্বংসাত্মক কার্যকলাপ সমর্থন করেন না। তারা দেশে কোনো ধ্বংসাত্মক কার্যকলাপ দেখতে চান না। তারা অবশ্যই বিনাবিচারে কোনো হত্যা হলে, আইনের লঙ্ঘন হলে, সেটিকে সমর্থন করেন না। দেশে ন্যায়ের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা হোক- এটি সব কূটনীতিকই চান।

কূটনীতিকরা বাংলাদেশের সমৃদ্ধির ধারাবাহিকতা দেখতে চান জানিয়ে তিনি বলেন, কূটনীতিকরা এখন বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা দেখতে চান। বিএনপি নেতাদের সঙ্গে তাদের এই মতবিনিময়ে কোনো বাধা নেই। আমি তাদের অভিনন্দন জানাই। আমরাও তো কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় করি ও করব। কাজেই আমি খারাপ দৃষ্টিতে দেখতে চাই না।

ঐক্যফ্রন্ট নেতারা ভুল তথ্য দিলে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে মোকাবেলা করবে জানিয়ে তিনি বলেন, আমার মনে হয় তারা কূটনীতিকদের বিভ্রান্ত করতে পারবে না। তার পরও ঐক্যফ্রন্টের নেতারা ভুল তথ্য দিয়ে কূটনীতিকদের বিভ্রান্ত করতে চাইলে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে তা প্রতিরোধ করার সক্ষমতা রাখে।

সরকারকে আন্দোলন করে ফেলে দেয়া যাবে না জানিয়ে আবদুর রাজ্জাক বলেন, বর্তমানে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুব সুশৃঙ্খল ও সুসংগঠিত। একটি গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে আন্দোলন করে কেউ কিছু করতে পারবে না। তারা অতীতেও সফল হয়নি।

ঐক্যফ্রন্ট আন্দোলনে সফল হবে না জানিয়ে তিনি বলেন, বিএনপি একটি বড় দল, তবে ঐক্যফ্রন্ট আন্দোলনে তেমন কোনো ভূমিকা রাখতে পারবে না। আওয়ামী লীগ একটি বড় দল, কাজেই আন্দোলন করে কোনো কিছু হবে না। কারণ যেকোনো আন্দোলনকে রাজনৈতিকভাবে মোকাবেলা করার সক্ষমতা আমাদের আছে।

খালেদা জিয়া দুর্নীতির কারণে জেলে গেছেন মন্তব্য করে আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, খালেদা জিয়া কোনো রাজনৈতিক কারণে জেলে যাননি। তিনি দুর্নীতির কারণে জেলে গেছেন। এতিমদের টাকা চুরি করায় তার সাজা হয়েছে। তাকে জেল থেকে বের করতে হলে আইনের মাধ্যমে বের করে আনতে হবে। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না তারা।

এর আগে অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্নের জ্যেষ্ঠ অধ্যাপক ও বিজ্ঞানীদের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধকুষ্টিয়ায় সোহাগ হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধ৪ মহাসড়ক চারলেনে উন্নীত হবে এডিবির অর্থায়নে