এ বছরেই খুলছে রূপসী বাংলা : মেনন

পপুলার২৪নিউজ ডেস্ক :

এ বছরেই খুলছে রূপসী বাংলা : মেনন
কয়েকদফা সময় বাড়িয়ে অবশেষে আবারো আলোর মুখ দেখতে চলেছে হোটেল রূপসী বাংলা। চলতি বছরের শেষ নাগাদ হোটেলটি জণসাধারনের জন্য খুলে দেয়া হবে বলে সংসদে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রবিবার সংসদে ১৬তম অধিবেশনে ইসরাফিল আলমের (নওগাঁ-৬) লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

বিমান ও পর্যটনমন্ত্রী বলেন, হোটেলটির সংস্কার কাজ শুরু হয় ২০১৫ সালের ১ মার্চ। শেষ হবার কথা ছিল ২০১৬ সালের ৩০ জুন। কিন্তু উক্ত সময়ের মধ্যে কাজ শেষ না হওয়ায় আবারো সংস্কারের কাজের সময়সীমা বাড়িয়ে চলতি বছরের ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়। এ সময়ের মধ্যে কাজ শেষ হবে বলে আশা করি। সংস্কারের কাজ শেষে হোটেলটি পরিচালনার জন্য ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপসের কাছে হস্তান্তর করা হবে। প্রয়োজনীয় টেস্টিং, ব্যালেন্সিং, কমিশনিং এর শেষে এ বছরের শেষের দিকে হোটেলটির উদ্বোধন করা হবে।

বাংলাদেশ বিমান বিশ্বের ১২টি দেশে চলাচল করছে: মাহমুদ উস সামাদ চৌধুরীর (সিলেট-৩)লিখিত প্রশ্নের জবাবে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিমান) বর্তমানে বিশ্বের ১২টি দেশের ১৫টি আন্তজার্তিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

এর মধ্যে ভারত (কোলকাতা), মায়ানমার (ইয়াগুন), থাইল্যান্ড (ব্যাংকক), সিংগাপুর, মালয়েশিয়া (কুয়ালালামপুর), নেপাল (কাঠমুন্ডু), সংযুক্ত আরব আমিরাত (দুবাই ও আবুধাবী), ওমান (মাস্কাট), কাতার (দোহা), কুয়েত, সৌদি আর  (রিয়াদ, জেদ্দা, ও দাম্মাম) এবং যুক্তরাজ্য (লন্ডন) বিমান বন্দর রয়েছে।

এছাড়াও  বাণিজ্যিক সম্ভবতা ও উপযুক্ত উড়োজাহাজ সংগ্রহ সাপেক্ষে স্থগিতকৃত দিল্লি ও হংকং এবং নতুন গন্তব্য হিসেবে গোয়াংজু, কলম্বো ও মালে-তে বিমানের সার্ভিস সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটাঙ্গাইলে উদ্বোধনের আগেই ব্রিজে ফাটল!
পরবর্তী নিবন্ধসার বাবদ ভর্তুকি দেওয়া হয়েছে ৩ হাজার ৪৪০ কোটি টাকা : কৃষিমন্ত্রী