এসকে সিনহা প্রসঙ্গে যা বললেন প্রধানমন্ত্রী

 পপুলার২৪নিউজ ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এসকে সিনহা

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ‘দুর্নীতির’ বিচার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইন নিজস্ব গতিতে চলবে।

বুধবার বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এসকে সিনহার বিচার নিয়ে প্রশ্ন করেন এক সাংবাদিক। জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘ল’ উইল টেক ইটস ওউন কোর্স। আর কিছু বললে তো বলবেন, বেশি বলি।

এ সময় তিনি আরও বলেন, ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায় থেকে বিচারপতি সিনহাকে বিচারাঙ্গনের সর্বোচ্চ পদে নিলেও তিনি তার ‘মান রাখতে’ পারেননি।

উল্লেখ্য, সংবিধানের ষোড়শ সংশোধন বাতিলের রায় নিয়ে রাজনৈতিক তোপের মুখে থাকা বিচারপতি সিনহা গত বছরে অক্টোবরে ছুটি নিয়ে বিদেশ যাওয়ার পর পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

এক বছরের মাথায় যুক্তরাষ্ট্রে বসে একটি বই প্রকাশ করে তিনি নতুন করে আলোচনায় এসেছেন। সেখানে তিনি দাবি করেছেন, সরকার তাকে পদত্যাগে বাধ্য করে নির্বাসনে পাঠিয়েছে।

বিচারপতি সিনহা ছুটি নিয়ে বিদেশ যাওয়ার পর তার বিরুদ্ধে দুর্নীতি, অর্থ পাচার, আর্থিক অনিয়ম ও নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগ পাওয়ার কথা সুপ্রিমকোর্টের পক্ষ থেকে জানানো হয়েছিল।

এস কে সিনহা এস কে সিনহা যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিচারপতি সিনহার বই প্রকাশের পর তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অর্থ পাচারের মাধ্যমে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার একটি অভিযোগের অনুসন্ধানে নামার কথা জানায় দুদক।

এরপর গত সোমবার দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মামলা করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়ন ধরে রাখতে শেখ হাসিনার বিকল্প নেই : হানিফ
পরবর্তী নিবন্ধমিয়ানমারে বাণিজ্য নিষেধাজ্ঞার কথা ভাবছে ইইউ