এমিলিয়ানো বিশ্বের সেরা গোলরক্ষক: লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক : ইকুয়েডরের বিপক্ষে টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। শেষ আটের ম্যাচটিতে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি নিজে টাইব্রেকারে মিস করেছেন।

কিন্তু তারপরও জয় পেতে অসুবিধা হয়নি তাদের। দুটি অসাধারণ সেভ করে আলবিসেলেস্তেদের জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।
শুধু এবারের কোপা আমেরিকায় নয়, আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপ জয়ের পেছনেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এমিলিয়ানোর। বিশেষ করে ফাইনালে তার অবিশ্বাস্য সব সেভের কথা সমর্থকদের ভুলে যাওয়ার সুযোগ নেই। এরও আগের কোপায় অনবদ্য কিপিং করেছেন তিনি। স্বাভাবিকভাবেই তাকে নিয়ে উচ্ছ্বসিত আর্জেন্টাইন সমর্থকরা। সর্বশেষ ইকুয়েডর ম্যাচে তার পারফরম্যান্সের পর তার ভূয়সী প্রশংসা করলেন আর্জেন্টাইন খুদে জাদুকর মেসিও। এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি এমিলিয়ানোকে ‘বিশ্বের সেরা গোলরক্ষক’ আখ্যা দিয়েছেন।

ইকুয়েডর ম্যাচের টাইব্রেকার শেষে দলীয় উদযাপনের একটি ছবি পোস্ট করে মেসি আরও লিখেছেন, ‘আরও এক ধাপ… কঠিন প্রতিপক্ষের বিপক্ষে আমরা অনেক ভুগেছি। সেমিফাইনালে উঠার পেছনে যারা কঠোর পরিশ্রম করেছে তাদের সবাইকে ধন্যবাদ এবং সবচেয়ে বড় কথা হলো, আমাদের দলে বিশ্বসেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস আছে। ‘

মেসির কাছ থেকে এমন প্রশংসা অবশ্য নতুন নয় মার্তিনেসের জন্য। তবে এবারেরটি নিশ্চিতভাবেই বিশেষ। কারণ মেসি নিজে টাইব্রেকারে মিস করায় খলনায়ক হওয়ার পথে ছিলেন। কিন্তু মেসিকে রক্ষায় এগিয়ে আসেন মার্তিনেস। দুই শট ঠেকিয়ে নিজে নায়ক বনে যান। তবে মেসির শট মিসের কথা ভুলিয়ে দেন ‘দিবু’ মার্তিনেস। এবার নিয়ে আর্জেন্টিনাকে চারবার টাইব্রেকারে জয় এনে দিয়েছেন তিনি। অধিনায়কের কাছ থেকে এমন প্রশংসা তাই প্রাপ্য তার।

পূর্ববর্তী নিবন্ধকোটা বাতিলের দাবিতে ফের শাহবাগ অবরোধ
পরবর্তী নিবন্ধতুফানের সাফল্য কামনায় কালীঘাটে পূজা দিলেন মিমি