এমপি নির্বাচিত হলেন ইউসুফ পাঠান

স্পোর্টস ডেস্ক : ভারতের জাতীয় নির্বাচনের ভোট গণনা চলছে। যে রাজ্যে ভোট গণনা শেষ হচ্ছে, সেখানে জানিয়ে দেওয়া হচ্ছে আগামী ৫ বছরের জন্য কে হলেন নতুন সংসদ সদস্য (এমপি)।

এর মধ্যে সুখবর পেয়েছেন ভারতীয় জাতীয় দলের সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠান। পশ্চিমবঙ্গের বহরমপুর আসনের এমপি নির্বাচিত হয়েছেন দুইবারের বিশ্বকাপজয়ী এই তারকা।

তৃণমূল কংগ্রেস থেকে এমপি নির্বাচিত হয়েছেন ইউসুফ পাঠান। এই আসনে তার বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী।

নির্বাচনে জয়লাভের পর পাশে থাকা ও তাকে সহায়তা করার জন্য দলের সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন ইউসুফ পাঠন। এরপর বহরামপুরে একটি স্পোর্টস একাডেমি ও বিভিন্ন শিল্প-কারখানা প্রতিষ্ঠা করার আশা প্রকাশ করেন দেশটির সাবেক এই তারকা ক্রিকেটার।

ইউসুফ পাঠান জানান, বিজয়ী হওয়ার কারণে দলের প্রধান নেতা মমতা ব্যানার্জী তাকে অভিনন্দন জানিয়েছেন এবং দারুণ খুশি হয়েছেন।

নির্বাচনের ফলাফল জানার পর গণমাধ্যমের সামনে ইউসুফ পাঠান বলেন, ‘আমি আপনাদের সবাইকে অভিনন্দন জানাই, যারা আমার সঙ্গে ছিলেন। আমি খুশি। এটি শুধু আমার নয়, সকল কর্মীদের জয়। রেকর্ড তৈরি হয় ভাঙার জন্য। আমি অধীর রঞ্জনকে সম্মান করি। আমি সবসময় এটি করে যাবো।’

প্রতিশ্রুতি দিয়ে ইউসুফ পাঠান আরও বলেন, ‘আমি প্রথমে একটি স্পোর্টস একাডেমি করবো। যাতে তারা (ক্রিকেটাররা) ক্যারিয়ার গড়তে পারে। আমি শিল্পের জন্যও কাজ করবো। আমি এখানে থাকব এবং মানুষের জন্য কাজ করবো। আমিও গুজরাটে থাকবো। কারণ আমার পরিবার সেখানে থাকে। আমি বহরমপুরে একটি নতুন পরিবার পেয়েছি। আমি দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) সঙ্গে কথা বলেছি। তারা খুশি।’

চলতি বছরেই তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন ইউসুফ পাঠান। এরপর বেশ কয়েকবার বহরমপুর সফরে যান তিনি। অল্প কয়েকদিনে সেখানকার মানুষদের আস্থা অর্জন করে প্রথমবারেই এমপি নির্বাচিত হয়ে গেলেন সাবেক ভারতীয় তারকা ক্রিকেটার।

পূর্ববর্তী নিবন্ধবিজেপি প্রার্থীকে হারিয়ে রচনার জয়
পরবর্তী নিবন্ধ২৬ দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করছি: প্রতিমন্ত্রী