এমন ক্যাচও নেওয়া সম্ভব!

 পপুলার২৪নিউজ ডেস্ক:

খেলায় তো হার-জিত থাকেই; কিন্তু এমন দু-একটি ঘটনা ঘটে যায় যে কারণে একটু অন্যরকম হয়ে ওঠে ম্যাচটি। এমন কিছুই ঘটল ভারত-অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে।

গতকাল রবিবার চোখা ধাঁধানো এক ক্যাচ নিয়ে সবাইকে চমকে দিলেন ভারতের মনীষ পাণ্ডে। তার অসাধারণ ফিল্ডিংয়ে বাউন্ডারি তো বাঁচলই; পাশাপাশি আউট হতে হল পিটার হ্যান্ডসকম্বকে!টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ইনিংসের তখন একেবারে শেষ দিক। দ্রুত রান তোলার তাগিদে জশপ্রীত বুমরাহর একটি বল বাউন্ডারিতে পাঠাতে গেলেন পিটার হ্যান্ডসকম্ব। মোটামুটি ভাবে যখন ধরেই নেওয়া হয়েছে বল ওভার বাউন্ডারি হতে যাচ্ছে, তখনই বাধা হয়ে দাঁড়ালেন মনীশ পাণ্ডে। গোটা ইন্দোর সাক্ষী থাকল অসাধারণ একটা ক্যাচের।

ব্যাটসম্যানদের আক্রমণাত্মক মানসিকতা থেকে বোলারদের গতি বা স্পিন- সবই উৎকর্ষ দিয়েছে ক্রিকেটকে। তবে, এসবের মাঝেও ক্রিকেটকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে ফিল্ডিং। ভালো ফিল্ডিং যে একটা দলকে বদলে দিতে পারে তা ফের এক বার প্রমাণ করে দিলেন মনীশ পাণ্ডে। বল প্রায় বাউন্ডারি লাইন পার করে দিয়েছিলেন হ্যান্ডসকম্ব।

একেবারে শেষ মুহূর্তে বাউন্ডারি লাইনে এক হাতে বল ধরে নেন মনীশ।বল ধরলেও নিজের ভারসাম্য বজায় রাখতে পারেননি তিনি। বলটিকে খেলার মধ্যে রাখতে তা উপরে ছুড়ে দেন মনীশ। বাউন্ডারি লাইন পেরিয়ে ফের মাঠে ঢুকে বলটি আবারও তালুবন্দী করতেই উল্লাসে ফেটে পড়ে ভারতীয় শিবির।  মনীশের অসাধারণ এই ক্যাচ নেওয়ার ভিডিওটি অফিসিয়াল ফেসবুক পেইজে প্রকাশ করেছে বিসিসিআই।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারকে প্রভাবিত করার আশ্বাস চীনের
পরবর্তী নিবন্ধপিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন কাজী সালাউদ্দিন আকবর ও নুরজাহান বেগম