এবার বিশ্বকাপে ভালো কিছু করার আশায় তাসকিন

স্পোর্টস ডেস্ক : ইনজুরির কারণে ২০১৯ সালের বিশ্বকাপ খেলা হয়নি। সেটা তার নিজের জন্য ছিল অনেক হতাশার। টিম বাংলাদেশের জন্যও ছিল বড় ক্ষতির কারণ।

ভারতের অনুষ্ঠিতব্য আগামী বিশ্বকাপের এখনো বাকি প্রায় ৪ মাস, এবারও বিশ্বকাপের আগে পিঠের ব্যথা ভুগিয়েছে তাসকিন আহমেদক। এখনো সেই ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় উন্মুখ তিনি।

২০১৯ বিশ্বকাপে ইনজুরি অনেক ভুগিয়েছে। এবার কি তাই বাড়তি সতর্ক দেশের এক নম্বর ফাস্ট বোলার? তাই মাঝে মধ্যে ম্যাচ, টেস্ট আর ওয়ানডে না খেলে বিশ্রামে কাটানো?

আজ মঙ্গলবার এমন প্রশ্নের মুখোমুখি হয়ে তাসকিন বলেন, ‘গা বাঁচিয়ে খেলা আমার জন্য সম্ভব নয়। বল হাতে নিয়ে খেলতে নামলে এটা মাথায় থাকেই না যে কিভাবে সেইফলি খেলা যায়। আর তো আমি ফাস্ট বোলার। লাল-সবুজের হয়ে খেলাটা অনেক গর্বের একটা ব্যাপার। শুধু এটা না, ক্রিকেটটাই আসলে। তো যখন খেলতে নামি, মাথায় এটা থাকে না যে সামনে বড় ইভেন্ট আছে না কি আছে। আল্লাহ্ যাতে সুস্থ রাখেন, এটাই সবসময় দোয়া করি।’

ইনজুরিতে পড়ে দলের বাইরে থাকা, খেলতে না পারা অনেক হতাশার। আর সেটা বিশ্বকাপের মত বড় আসর হলে কষ্ট ও দুঃখটা অনেক। তা জানিয়ে তাসকিন বলেন, ‘ইনজুরির কারণে দলের বাইরে থাকার স্বাদটা কখনোই আনন্দদায়ক নয়। ক্রিকেটার হিসেবে খারাপ লাগে। ২০১৯ বিশ্বকাপে যখন বাদ পড়েছিলাম, ওই মুহূর্তটা খুবই হতাশার আর দুঃখজনক ছিল আমার জন্য। তবে এখন বুঝতে পারি, আল্লাহ্ যা করেন ভালোর জন্যই করেন। তারপর নিজের ওয়ার্ক এথিকস, প্রসেস কিছুটা চেঞ্জ হয়েছে। যা আমার জন্য ক্রিকেটার হিসেবে খুব গুরুত্বপূর্ণ। এখন আল্লাহর রহমতে অনেক ভালো প্রসেসে আছি। এখানেই আত্মবিশ্বাস থাকে যে, আমি নিজের শতভাগ দিচ্ছি প্রসেসের ক্ষেত্রে। তাই ভালো কিছু হবে আশা করছি।’

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে মাদক-সন্ত্রাস ঠেকাতে যৌথ অভিযান
পরবর্তী নিবন্ধফ্র্যাঞ্চাইজি ক্রিকেট: খেলোয়াড় ও বোর্ডের মাঝে আসবে না ফিকা