এবার কোহলিকে ধুয়ে দিলেন জনসন

পপুলার২৪নিউজ ডেস্ক:

পার্থ টেস্টে হেরে গেলেও দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন বিরাট কোহলি। প্রথম ইনিংসে ১২৩ রানের অসাধারণ ইনিংস খেলে প্যাট কামিন্সের বলে সেকেন্ড স্লিপে পিটার হ্যান্ডসকম্বের তালুবন্দি হয়ে ফেরেন তিনি। তবে সেই আউট নিয়ে ঘোর বিরোধী ছিলেন মাস্টার ব্যাটসম্যান। ফলে মাঠ ছাড়ার সময় সমর্থকরা শুভেচ্ছা জানালেও তা গ্রহণ করেননি ভারতীয় অধিনায়ক। এর তীব্র সমালোচনা করেছেন সাবেক অস্ট্রেলীয় পেসার মিচেল জনসন।

হ্যান্ডসকম্ব ক্যাচটি ধরেই উল্লাসে ফেটে পড়েন। আম্পায়ার আউটও দিয়ে দেন। তবে তা নিয়ে আপত্তি তোলেন কোহলি। মাঠ ছেড়ে বের হয়ে যেতে জানান অস্বীকৃতি। তার আপত্তির মুখে রিপ্লে দেখেন থার্ড আম্পায়ার। শেষ পর্যন্ত আউট দিয়ে দেন। কিন্তু ভারতীয় অধিনায়ক মনে করেন, সেটি মাটি স্পর্শ করেছিল। ফলে মাঠ ছাড়ার সময় গ্যালারির দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানালেও তা গ্রহণ করেননি তিনি।

মিচেল জনসন বলেন, আম্পায়ার কাউকে আউট দিলে তার উচিত সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মাঠ ছেড়ে বের হয়ে যাওয়া। কেউ সেঞ্চুরি করে বের হলে দর্শকরা দাঁড়িয়ে তাকে অভিনন্দন জানাবেন-সেটাই স্বাভাবিক। তাদের সেই হাততালিটাও নিতে হবে। ওদের সম্মান জানাতে হবে। কিন্তু কোহলি সেটি করেননি।

টেস্টের তৃতীয় ও চতুর্থ দিন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন কোহলি। তাদের উত্তপ্ত বাক্য বিনিময় নিয়ে সরগরম ছিল গোটা ক্রিকেট দুনিয়া। সেখানে টিম ইন্ডিয়া অধিনায়কের ভুল দেখছেন অনেকে। সেই সারিতে জনসনও।

তিনি মনে করেন, পেইনের সঙ্গে বিরাটের ব্যবহার ছিল অসৌজন্যমূলক। এর মাধ্যমে অজি অধিনায়ককে সে অসম্মান করেছে। এটি নিতান্তই মূর্খামী।

ফক্স স্পোর্টসে নিজের লেখা কলামে জনসন লেখেন, খেলা শেষে প্রতিপক্ষ অধিনায়কের চোখে চোখ রেখে হাত মিলিয়ে ‘এটি দারুণ ম্যাচ ছিল’ বলতে পারার সাহস থাকতে হবে। হারের পর পেইনের সঙ্গে বিরাট হাত মিলিয়েছে ঠিকই। তবে সেটা করতে পারেনি ও।

তিনি বলেন, কোহলি অনেক ক্রিকেটারকে পাত্তা দেয় না। কারণ সে বিরাট কোহলি। সেরা ক্রিকেটার। কিন্তু এ টেস্টে তাকে বোকা মনে হয়েছে।

প্রথম টেস্টে অ্যাডিলেডে তুমুল লড়াই করেও হেরে যায় অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় টেস্টেই জয়ের দেখা পেয়েছেন অজিরা। পার্থে ভারতকে ১৪৬ রানের বড় ব্যবধানে হারিয়েছেন তারা। এ নিয়ে চার ম্যাচ সিরিজে ১-১ সমতায় দুদল।

অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার তৃতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। এ টেস্ট জিতে সিরিজে এগিয়ে যেতে মুখিয়ে দুদল। তবে জয়টি যে কারও জন্য সহজ হবে না তা অনুমেয়।

পূর্ববর্তী নিবন্ধবার্লিনে নিজ কক্ষ থেকে বাংলাদেশি ব্লগারের মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধমাশরাফির জন্য ভোট চাইলেন ছাত্রলীগ সভাপতি