এবাদতের পর আফগানদের চেপে ধরেছেন শরিফুল

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ। তৃতীয়দিন শেষ বিকেলে জয়ের জন্য ৬৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই উইকেট হারায় আফগানরা। তবে তৃতীয় দিন শেষে আফগান কোচ আশা প্রকাশ করেন, পরের দুদিন টানা ব্যাট করতে চান তারা।

কিন্তু চতুর্থ দিন সকালে ব্যাট করতে নেমে কোচের আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হলেন আফগান ব্যাটার নাসির জামাল। দিনের তৃতীয় ওভারেই এবাদত হোসেনের অফ স্ট্যাম্পের একটু বাইরে লেন্থ বলটি ব্যাটের কানায় লাগিয়ে বসেন নাসির। উইকেটের পেছনে লিটন দাসের সেই ক্যাচ ধরতে মোটেও বেগ পেতে হয়নি।

৪৮ রানে পড়লো আফগানদের তৃতীয় উইকেট। এর আগে রানের খাতা খোলার আগেই ইবরাহিম জাদরান, ৭ রানের মাথায় আবদুল মালিক আউট হন। ২৬ রানের মাথায় মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। আজ তার কনকাশন হিসেবে একাদশে নেয়া হয়েছে বাহির শাহকে। তিনিই নামবেন ব্যাট করতে।

এবাদত হোসেনের পর আফগান শিবিরে জোড়া আঘাত হেনেছেন শরিফুল ইসলাম। মিডল অর্ডার আফসার জাজাই মাঠে নেমে থিতু হওয়ার আগেই শরিফুলের বলে ক্যাচ দেন মেহেদী হাসান মিরাজের হাতে। ৬ রান করে আউট হয়ে যান তিনি।

হাশমত উল্লাহ শহিদির পরিবর্তে কনকাশন হিসেবে নামা বাহির শাহ ব্যাট করতে নামেন এরপর। কিন্তু তিনিও খুব একটা সুবিধা করতে পারেননি ১৩ বলে ৭ রান করে স্লিপে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে। ৭৮ রানের মাথায় পড়লো ৫ম উইকেট।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ২২ ওভারে ৭৮। ২৮ রান নিয়ে ব্যাট করছেন রহমত শাহ এবং করিম জানাত কোনো রান করতে পারেননি। এখনও ৫৮৪ রান পিছিয়ে আফগানরা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ১৪৬ রানের ওপর ভর করে বাংলাদেশ ৩৮২ রান সংগ্রহ করে। জবাব দিতে নেমে ১৪৬ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। ২৩৬ রান এগিয়ে থেকে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। নাজমুল হোসেন শান্তর ব্যাক টু ব্যাক এবং অভিজ্ঞ মুমিনুল হকের সেঞ্চুরির ওপর ভর করে ৪ উইকেটে ৪২৫ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

 

পূর্ববর্তী নিবন্ধঈদে দেখা দিচ্ছেন অপু
পরবর্তী নিবন্ধভারতে যাওয়ার অনুমতি পেয়েছে পাকিস্তান