এখন জাতীয় ঐক্য সবচেয়ে বেশি প্রয়োজন: ফখরুল

পপুলার২৪নিউজ ডেস্ক:

দেশে চরম সংকট চলছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সংকট উত্তরণে জাতীয় নেতাদের অবদান রাখার আহ্বান জানিয়েছেন।তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে জাতীয় নেতারাই নেতৃত্ব দেবেন। এ জন্য জাতীয় ঐক্য সবচেয়ে বেশি প্রয়োজন।

শনিবার ঢাকার লেডিস ক্লাবে রাজনীতিবিদদের সম্মানে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে তারা এ আহ্বান জানান তিনি।রাজনীতিবিদদের স্বাগত জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘এই ইফতারের কেন্দ্রবিন্দুতে থাকেন ১৬ কোটি মানুষের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তিনি আমাদের মাঝে উপস্থিত নেই। এই সরকারের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় কারাগারের অন্ধ প্রকোষ্ঠে তাকে ইফতার করতে হচ্ছে। আমরা সবাই সে জন্য আজকে ভারাক্রান্ত।’

তিনি বলেন, ‘দেশের এই দুঃসময়ে সবার প্রত্যাশা জাতীয় নেতারা মূল্যবান অবদান রাখবেন এবং সংকট উত্তরণে তারা নেতৃত্ব দেবেন। এখন জাতীয় ঐক্য সবচেয়ে বেশি প্রয়োজন। আসুন আমরা ঐক্যবদ্ধ হই, মানুষের অধিকার প্রতিষ্ঠা করি।’

কারাবন্দি খালেদা জিয়ার চেয়ারটি ফাঁকা রেখেই বদরুদ্দোজা চৌধুরীসহ রাজনীতিবিদদের নিয়ে ইফতার করেন বিএনপি নেতারা।

মঞ্চে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীসহ স্থায়ী কমিটির সদস্যরা ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা।

অতিথি সারিতে বসে ইফতার করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আসম আবদুর রব, তার স্ত্রী তানিয়া রব, সাধারণ সম্পাদক আবুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক।

 

 

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে অপরাধ নিয়ন্ত্রণ সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধরাজ-শুভশ্রীর অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ড! (ভিডিও)