এখনই সেনা নামান : বিএনপি  

পপুলার২৪নিউজ ডেস্ক:

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, তাদের কোনো প্রার্থীই প্রচারণা চালাতে পারছেন না। ঢাকায় কেউ নির্বাচনী প্রচারণায় যেতে পারছেন না। পোস্টার লাগাতে দিচ্ছে না। গ্রেফতার করছে। দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। আমরা প্রতিরোধ গড় তুললে তখন বিরাট সহিংসতা ঘটবে। তাই এখনই সেনা নামান।

রোববার দুপুরে নির্বাচন কমিশনের (ইসি) কাছে অভিযোগ জানানো শেষে এসব কথা বলেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ইতোমধ্যে বলেছেন, নির্বাচনে সমতল ক্রীড়াভূমি আছে। যেখানে আমাদের নেতাকর্মী, প্রার্থীদের ওপর হামলা হচ্ছে, সেখানে লেভেল প্লেয়িং ফিল্ড থাকল কি করে ? লেভেল প্লেয়িং ফিল্ডের সংজ্ঞা কী?

সেলিমা রহমান বলেন, সরকার চাচ্ছে আরেকটি দশম সংসদের মতো আরেকটি যেনতেন নির্বাচন।এজন্য দেশব্যাপী আমাদের নেতাকর্মীদের ওপর হামলা হচ্ছে।

তিনি বলেন, রাজধানীতে এখন পর্যন্ত বিএনপির প্রার্থীরা প্রচারে নামতে পারেনি। পুলিশ যেন আমাদের প্রতিপক্ষ। তারা আমাদের মাঠে থাকতে দিচ্ছে না।

সেলিমা রহমান বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে আমরা দেখা করতে এসেছিলাম। কিন্তু তাঁরা না থাকায় ইসি সচিবের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দিয়েছি। সচিব জানিয়েছেন-আমাদের অভিযোগগুলো কমিশনের কাছে তোলা হয়, কমিশন আলোচনা করে ব্যবস্থা নেয়। সচিব বলেছেন, আগামী ২৪ ডিসেম্বর সেনা সদস্যরা মাঠে নামবেন।

ইসিতে একটি লিখিত অভিযোগ দেন তিনি। সেখানে উল্লেখ করা হয়, পটুয়াখালী-৩ আসনে বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনির ওপর হামলা চালানো হয়েছে। হবিগঞ্জে বিএনপির আটজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রাম-১ আসনে বিএনপির কারাবন্দি প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে গণসংযোগ চালানোর সময় নগর বিএনপির সহ-সভাপতিকে গ্রেফতার করা হয়েছে।

এ ছাড়া ময়মনসিংহের ফুলপুরে বিএনপির আট নেতাকর্মীকে গ্রেফতার ও দেড় হাজারের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে চিঠিতে অভিযোগ করা হয়।

সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমুলক নির্বাচনের জন্য এসব বন্ধে ইসিকে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় চিঠিতে।

পূর্ববর্তী নিবন্ধকামালের ওপর হামলার অভিযোগে ১২ জনের নামে মামলা
পরবর্তী নিবন্ধটাঙ্গাইলে লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলা