এক ম্যাচে রানা-বুমরাহকে জরিমানা

স্পোর্টস ডেস্ক : কলকাতার কাছে হারের পরে এবার শাস্তি পেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ। তার সঙ্গে অবশ্য শাস্তি দেওয়া হয়েছে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার নিতিশ রানাকেও। দুই ক্রিকেটারই আইপিএলের নিয়ম ভেঙে এই শাস্তি পেয়েছেন।

শাস্তি হিসেবে আর্থিক জরিমানার পাশাপাশি দুজনকেই সতর্ক করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতা-মুম্বাই ম্যাচ চলাকালীন সময় প্রতিযোগিতার নিয়ম ভেঙেছেন বুমরাহ।

আইপিএল কোড অব কন্ডাক্টের লেভেল ১ ধারার অপরাধ করেছেন বুমরাহ। অপরাধ স্বীকারও করে নিয়েছেন তিনি। এরপর তার ম্যাচ ফি-র ১০ শতাংশ কেটে নেয়া হয়েছে। মৌখিকভাবে সতর্কও করা হয়েছে বুমরাহকে।

ঠিক একইভাবে কেকেআর-এর ব্যাটার রানাও আইপিএল কোড অব কন্ডাক্টের লেভেল ১ ধারার অপরাধ করেছেন। তাই ম্যাচের পরে তাকেও সতর্ক করেছেন টুর্নামেন্ট কমিটি। রানারও ম্যাচ ফি-র ১০ শতাংশ কেটে নেয়া হয়েছে। নিজের দোষ স্বীকার করেছেন এই বাঁ হাতি ব্যাটার।

বুমরাহ ও রানা ঠিক কী নিয়ম ভেঙেছেন তা আইপিএলের তরফে জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, মাঠের মধ্যে বা ডাগ আউটে থাকাকালীন কোনো বিতর্কে জড়ান তারা। তার ফলেই শাস্তি পেতে হয় দুই ক্রিকেটারকে।

পূর্ববর্তী নিবন্ধঈদুল ফিতর উপলক্ষে নতুন নোট বিনিময় শুরু ২০ এপ্রিল
পরবর্তী নিবন্ধরাশিয়ার তেলের ওপর পুরোপুরি নিষেধাজ্ঞা চান জেলেনস্কি