একতাকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

বিনোদন ডেস্ক : বলিউডের কিংবদন্তি নায়ক জিতেন্দ্র কাপুরের মেয়ে একতা কাপুর। হিন্দি সিরিয়ালের জগতে সবচেয়ে সফল পরিচালক, প্রযোজক তিনি। তার তৈরি একের পর এক হিট সিরিয়াল রয়েছে। বলিউডের একজন সফল প্রযোজক হিসেবেও পরিচিত একতা।

তবে এবার একটি ওয়েব সিরিজ নিয়ে দেশটির সর্বোচ্চ আদালতের কাছে চরম ভর্ৎসনার মুখে পড়লেন তিনি। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, দুই বছর আগে একতার ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স আনসেন্সরড’ ব্যাপক বির্তক সৃষ্টি করে। যার কারণে আইনি ঝামেলায় জড়ান একতা। ওই ওয়েব সিরিজে ভারতীয় সেনাদের স্ত্রীদের নিয়ে অসম্মানজনক দৃশ্য দেখানো হয়েছে- এমন অভিযোগ রয়েছে। এ নিয়ে ২০২০ সালের ৬ জুন সাবেক সেনা কর্মকর্তা শম্ভু কুমারের পক্ষে আদালতে একটি পিটিশন দায়ের করা হয়েছিল।

যার জেরে সম্প্রতি বিহারের বেগুসারাই আদালত থেকে একতা ও তার মা প্রযোজক শোভা কাপুরের নামে জারি করা হয় গ্রেপ্তারি পরোয়ানা। ফলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হোন একতা। শুনানিতে তাকেই তুলোধনা করলো শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টে একতার হয়ে লড়েন বর্ষীয়ান আইনজীবী মুকুল রোহাতগি। তিনি বলেন, ‘এই দেশে প্রত্যেকের ‘ফ্রিডম অব চয়েস’ রয়েছে। অর্থাৎ কে কী দেখবেন তার স্বাধীনতা রয়েছে। পাশাপাশি ওই বিতর্কিত ভিডিও যে প্ল্যাটফর্মে দেখা গেছে, তা সাবস্ক্রিবশন নির্ভর। ফ্রি-টু এয়ার নয়।’

সুপ্রিম কোর্টের বিচারপতি অজয় রোস্তাগি ও সিটি রবিকুমারের ডিভিশন বেঞ্চ রীতিমতো তিরস্কারের সুরে জানায়, ‘কিছু একটা করা দরকার। আপনারা দেশের তরুণ প্রজন্মের মন কলুষিত করছেন। এটা তো সবার কাছেই উপলব্ধ। ওটিটি কনটেন্ট তো সবাই দেখতে পায়। আপনারা ঠিক কোন ধরনের চয়েসের কথা বলছেন? …. অন্যদিকে আপনারা তরুণ প্রজন্মকে নষ্ট করছেন।’

ভবিষ্যতে এই ধরনের পিটিশন দাখিলের জন্য আদালত একতার বিরুদ্ধে আর্থিক জরিমানা আরোপ করবে, একথাও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়। সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, ‘দয়া করে আপনার মক্কেলকে বলে দেবেন শুধুমাত্র বেশি টাকা দিয়ে আইনজীবী নিয়োগ করার ক্ষমতা রাখলেই আদালত তার হয়ে কথা বলবে না।’

একতার আবেদন ঝুলিয়ে রেখেছে সর্বোচ্চ আদালত। পাশাপাশি কোনো স্থানীয় আইনজীবী দ্বারা পাটনা হাইকোর্টে এই মামলার কী স্ট্যাটাস তা খতিয়ে দেখার পরামর্শ দিয়েছে।

প্রসঙ্গত, একতার ‘ট্রিপল এক্স আনসেন্সরড’ ওয়েব সিরিজের একটি পর্বে দেখানো হয়েছিল, একজন সেনা কর্মকর্তার অনুপস্থিতিতে তার স্ত্রী পরকীয়ায় জড়িয়ে পড়েছেন। একটি বিশেষ দৃশ‍্যে দেখা হয়, স্বামীর সেনাবাহিনীর পোশাক নিজের প্রেমিকের গায়ে চাপিয়ে তার সঙ্গে সহবাসে লিপ্ত হচ্ছেন ওই মহিলা। এসব দৃশ‍্য ভারতীয় সেনাবাহিনী ও তাদের স্ত্রীদের প্রতি অবমাননাকর বলে অভিযোগ উঠেছিল। এরপর ক্ষমাও চেয়েছিলেন একতা।

 

পূর্ববর্তী নিবন্ধশাহজালালে আড়াই কোটি টাকার স্বর্ণসহ ২ যাত্রী আটক
পরবর্তী নিবন্ধপ্রবাসী উৎসবে যোগ দিতে দুবাই সানী-মৌসুমী