উপদেষ্টা আসিফের পিএস হলেন আবুল হাসান, এপিএস মোয়াজ্জেম

নিজজ ডেস্ক:

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ একান্ত সচিব (পিএস) হিসেবে সেতু বিভাগের উপসচিব মো. আবুল হাসান ও সহকারী একান্ত সচিব (এপিএস) হিসেবে মাগুরার মো. মোয়াজ্জেম হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে দুটি প্রজ্ঞাপনে সই করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপসচিব কানিজ ফাতেমা।

আবুল হাসানের নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ যতদিন এ পদ অলংকৃত করবেন অথবা মো. আবুল হাসানকে তার একান্ত সচিব পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

মোয়াজ্জেম হোসেনের নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ অভিপ্রায় অনুযায়ী মো. মোয়াজ্জেম হোসেনকে; পিতা- মো. আজিজার মন্ডল, মাতা- আনোয়ারা বেগম, গ্রাম-দক্ষিণপাড়া, ডাকঘর, বিনোদপুর, উপজেলা-মহম্মদপুর, জেলা-মাগুরা; জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী ২২০০০/ থেকে ৫৩০৬০/ টাকা বেতন স্কেলে (৯ম গ্রেড) তার সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

আসিফ মাহমুদ যতদিন এ পদ অলংকৃত করবেন অথবা মো. মোয়াজ্জেম হোসেনকে সহকারী একান্ত সচিব পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খানের একান্ত সচিব হিসেবে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) পরিচালক (উপসচিব) ড. সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নুরজাহান বেগমের একান্ত সচিব হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মুফিদুল আলম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলামের একান্ত সচিব হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব র. হ. ম. আলাওল কবির এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদের একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপসচিব মো. মাহমুদ হাসান।

এছাড়া শারমীন এস মুরশিদের সহকারী একান্ত সচিব (এপিএস) হিসেবে ঢাকার ওয়ারীর বাসিন্দা নাজমুস সাদাত পারভেজ এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফের এপিএস হিসেবে চট্টগ্রামের বাঁশখালীর মো. আবিদ চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এসব নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনগুলোতে সই করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপসচিব কানিজ ফাতেমা।

প্রজ্ঞাপনগুলো বলা হয়েছে, উপদেষ্টারা যতদিন তাদের পদ অলংকৃত করবেন অথবা একান্ত সচিব ও সহকারী একান্ত সচিবদের বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আওয়ামী লীগ সরকার পতনে আন্দোলনে নেতৃত্ব দেওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হলেন নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ। ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ৫ আগস্ট দেশ ছাড়েন শেখ হাসিনা। ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে গঠন করা হয় অন্তর্বর্তী সরকার। সেদিন রাতে বঙ্গভবনে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকারের ১৪ জন শপথ নেন। পরে শপথ নেন আরও তিন উপদেষ্টা

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলের সামরিক ব্যারাকে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ
পরবর্তী নিবন্ধঅনুপস্থিত থাকা উপজেলা চেয়ারম্যানের দায়িত্বে ইউএনও