উদীচী ঢাকা মহানগরের দায়িত্বে নিবাস দে ও আরিফ নূর

রাজু আনোয়ার

‘শ্রেণিভেদ ভাঙি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে’ স্লোগান ধারণ করে এবারের উদীচী ঢাকা মহানগর সম্মেলন অনুষ্ঠিত হয়।তোপখানা রোডের উদীচী চত্বরে শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধন হয় এ সম্মেলনের।মহানগরে ২১ শাখার প্রায় দেড়শ’ প্রতিনিধি উপস্থিত ছিলেন। করোনা মহামারিকালে সাংগঠনিক স্থবিরতা কাটিয়ে উদীচী তার স্বাভাবিক কাজের ধারায় ফিরছে। আগামী জুন মাসে জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশে জেলা ও শাখা পর্যায়ে সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। তারই অংশ হিসেবে অনুষ্ঠিত হলো ঢাকা মহানগর সম্মেলন।
সম্মেলন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে নিবাস দে ও আরিফ নূর। সহ সাধারণ সম্পাদক হয়েছেন, মিনহাজুল আবেদীন মৃদুল, শিল্পী আক্তার ও শরীফুল আহসান রিফাত।
শুক্রবার (১১ মার্চ) ও শনিবার (১২ মার্চ) অনুষ্ঠিত দুদিনব্যাপী ত্রয়োদশ ঢাকা মহানগর সম্মেলনের কাউন্সিল অধিবেশনে প্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটে ৫৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে বলে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
কমিটির অন্যান্য নির্বাচিতরা হলেন— সহ সভাপতি সিদ্দিক আহমেদ, তমিজ উদ্দিন, তসলিম উদ্দিন আহমেদ, হাবিবুল আলম, রতন কুমার দাস, বিমল মজুমদার, এস এ সরকার স্বপন, জামসেদ আনোয়ার তপন, অমিত রঞ্জন দে, একরাম হোসেন ও প্রদীপ ঘোষ, কোষাধ্যক্ষ মিতা রায়, সম্পাদক সম্পদ কর, শিখা সেনগুপ্তা, অনুপ পোদ্দার, রুমি দে, মন্টি বৈষ্ণব, তাহমিন আহমেদ পিংকু, বেনজীর আহমেদ লিয়া, আজমির তারেক চৌধুরী, জামিলউদ্দিন খান রতন, মায়শা সুলতানা উর্বি
সদস্য নির্বাচিত হয়েছেন— ইকবালুল হক খান, মামুনুর রশিদ, সৈয়দা অনন্যা রহমান, দিদারুল করিম, নাজমুল আজাদ, মাহবুবুর রহমান সবুজ, পারভেজ মাহমুদ, সুমিত পাল, মৌমিতা জান্নাত, মিজানুর রহমান সুমন, রহমান মুফিজ, নাজমুল হক বাবু, অপর্না বিশ্বাস, তৌহিদা স্বাধীন, তুষার চন্দন (মিরপুর), তাহমিনা ইয়াসমিন নীলা (তেজগাঁও), মঞ্জুর মোর্শেদ মিল্টন (শান্তিনগর), মনীষা মজুমদার (ধানমন্ডি), মানবেন্দ্র দত্ত (নবাবগঞ্জ), সাজেদা বেগম সাজু (সাভার), বিপ্লব আল মাহমুদ, শফিউল গনি (তুরাগ), মামুন কবীর (কল্যাণপুর), রিনি চৌধুরী (রায়েরবাজার), শালিমা জান্নাত তমা (কাফরুল)।

 

 

 

 

পূর্ববর্তী নিবন্ধইউক্রেনের সামরিক ঘাঁটিতে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩৫
পরবর্তী নিবন্ধরাশিয়ান হীরা-মদ আমদানিতে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা