উখিয়ার রোহিঙ্গা বস্তি ঘুরে দেখলেন তিন দেশের রাষ্ট্রদূত

পপুলার২৪নিউজ ডেস্ক:

29মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয়স্থল উখিয়ার কুতুপালং রোহিঙ্গা বস্তি ঘুরে দেখলেন তিন দেশের রাষ্ট্রদূত।  মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নরওয়ের রাষ্ট্রদূত মেরেট লুনডেমো, ডেনমার্কের রাষ্ট্রদূত হ্যানে ফুগল এস্কেয়ার ও সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল কুতুপালং ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে এনজিও প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি ও পরিবেশ জানতে চান।

এ সময় ক্যাম্প ইনচার্জ মো. শামশুদ্দোজ্জা নিবন্ধিত ও অনিবন্ধিত রোহিঙ্গাদের ব্যাপারে সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন। পরে তিন দেশের রাষ্ট্রদূত কুতুপালং বনভূমির পাহাড়ে ঝুঁপড়ি বেঁধে আশ্রয় নেয়া রোহিঙ্গা বস্তি ঘুরে দেখেন। এ সময় তারা রোহিঙ্গাদের সঙ্কট, সমস্যা ও জীবনজীবিকা সম্পর্কে জানতে চান এবং রোহিঙ্গাদের সঙ্গে সরাসরি কথা বলেন।

তিন দেশের রাষ্ট্রদূতের উদ্ধৃতি দিয়ে ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু ছিদ্দিক জানান, তিন দেশের রাষ্ট্রদূত মিয়ানমারে রোহিঙ্গাদের উপর দমন নিপীড়নের ঘটনা সম্পর্কে জানতে চান। এবং এখানে তারা কোনো সমস্যায় রয়েছেন কিনা তারও খোঁজখবর নেন। কুতুপালং রোহিঙ্গা বস্তি পরিদর্শনকালে অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) কাজী হুমায়ুন রশিদ ও উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধরংপুরে কৃষক হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধপাকিস্তান জিতলেই আটে নেমে যাবে বাংলাদেশ