ঈদের আমেজ ব্যাংক পাড়ায়, গ্রাহক উপস্থিতি কম

নিউজ ডেস্ক : ঈদের টানা ৫ দিন ছুটির পর আজ সোমবার (২৪ এপ্রিল) ব্যাংক-বিমা ও অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠান খুলেছে। ব্যাংক পাড়ায় কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে এখনো রয়েছে ঈদের আমেজ। তবে গ্রাহকদের উপস্থিতি ছিল কম। রাজধানীর মতিঝিল, দিলকুশা ঘুরে এমনই চিত্র লক্ষ্য করা গেছে।

ঈদের ছুটির পর প্রথমদিন ব্যাংক পাড়ায় কর্মকর্তা-কর্মচারীরা ঈদের কুশল বিনিময় করে সময় অতিবাহিত করছেন। তাছাড়া ব্যস্ততা কম থাকায় অনেকেই অলস সময় পাড় করছেন। কিছু কর্মকর্তা কর্মচারী ছুটিতে থাকায় চেয়ার টেবিল অনেকটা ফাঁকা পড়ে আছে। গ্রাহকদের উপস্থিতি কম থাকায় ঢিলেঢালা লেনদেন চলছে।

 

ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে আলাপাকালে তারা জানান, ঈদের ছুটির পর আজ ব্যাংক খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিকের তুলনায় কম। অনেকেই ঈদের পর ২৪ এপ্রিল থেকে এক দুইদিন ব্যক্তিগত ছুটি নিয়েছেন। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু না হওয়ায় বড় ধরনের কোনো লেনদেন হচ্ছে না। যা হচ্ছে তা ছোট ছোট লেনদেন। আগামী সপ্তাহ থেকে ব্যাংকগুলোতে পুরোপুরি লেনদেন শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড ফরেন এক্সচেঞ্জ শাখার ভাইস প্রেসিডেন্ট মো. ইয়াসিন আরাফাত রাইজিংবিডিকে বলেন, ঈদের ছুটির পর প্রথম দিন অফিস ও লেনদেন কার্যক্রম ঢিলে ঢালা চলছে। ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু না হওয়ায় বড় ধরনের কোনো লেনদেন হচ্ছে না। তবে ছোট্ট লেনদেন হলেও গ্রাহকদের চাপ কম।

তিনি আরও জানান, কর্মকর্তাদের মধ্যে কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের আমেজেই কাটছে আজ। তাছাড়া কর্মকর্তারা ব্যাংকের আভ্যন্তরীন কিছু কাজে ব্যস্ত সময় কটাচ্ছেন।

 

পূর্ববর্তী নিবন্ধ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নিলেন সাহাবুদ্দিন
পরবর্তী নিবন্ধহাওরে ৭০ শতাংশ বোরো ধান কাটা হয়েছে : কৃষি মন্ত্রণালয়