ঈদেই মুক্তি পাচ্ছে আলোচিত ছবি ‘নোলক’!

রাজু আনোয়ার: ঈদে মুক্তির মিছিলেই ছিল ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ তারকা অভিনেতা শাকিব খান ও ববি অভিনীত ‘নোলক’। কিন্তু এরই মধ্যে আলোচিত – সমালোচিত হয়ে চলচ্চিত্রটি নিয়ে জল ঘোলা হয়েছে অনেক ।অবশেষে কাটছে জটিলতা । সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চলচ্চিত্র দর্শকদের মন রাঙাতে ঈদেই মুক্তি পাচ্ছে বড় বাজেটের চলচ্চিত্র ‘নোলক’। মুক্তি উপলক্ষে তুঙ্গে রয়েছে ‘নোলক’ এর প্রচার প্রচারণা । ৪০টির বেশি প্রেক্ষাগৃহে ছবি মুক্তি চূড়ান্ত হয়ে গেছে এরইমধ্যে।
পরিচালক ও প্রযোজকের দ্বন্দ্বের কারণে ছবিটির মুক্তি নিয়ে কিছুদিন আগে ধোঁয়াশা তৈরি হয়। ‘নোলক’ ছবিকে ঘিরে দ্বন্দ্বে জড়িয়েছেন পরিচালক রাশেদ রাহা ও প্রযোজক সাকিব সনেট। ছবি মুক্তি চূড়ান্ত হওয়ার আগেই ‘নোলক’-এর মালিকানার বিষয়টি সুরাহা করার দাবি জানিয়ে আদালতে মামলা করেন রাশেদ রাহা। গত ২৯ এপ্রিল সুনির্দিষ্ট প্রতিকার আইনের ৪২ ধারায় ঘোষণা মূলক মামলাটি করেছিলেন তিনি। তারই ধারাবাহিকতায় বুধবার (২৯ মে) শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু আদালত এদিন নতুন তারিখ ধার্য করেন। আগামি ১০ জুন পরবর্তী দিন ধার্য করা হয়।
এদিকে আদালতের এমন সিদ্ধান্তে বেশ ফুরফুরে আছেন ছবির প্রযোজক সাকিব সনেট। এ প্রসঙ্গে জানতে চাইলে আলোআভানিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রযোজক ও বর্তমান পরিচালক সাকিব ইরতিজা চৌধুরী সনেট বলেন,ছবি মুক্তি স্থগিত করার জন্য রাশেদ রাহা আদালতে মামলা করেছিল। আদালত স্থগিতাদেশ নামঞ্জুর করে দিয়েছেন। মামলার পরবর্তী শুনানি ঈদের পরে।ছবি মুক্তি দিতে এখন আর কোনো ঝামেলা নাই। মূলত ওরা ছবিটি আটকানোর জন্য মামলা করেছিল। কিন্তু সেটি আর হলো না।
সকল তথ্য-প্রমাণ ও উপাত্তের ভিত্তিতে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি এক বিজ্ঞপ্তিতে বর্তমান পরিচালক ও প্রযোজক সাকিব ইরতিজা চৌধুরী সনেটকে ‘নোলক’ ছবির ছাড়পত্র দিয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে গত ৩০ এপ্রিল ২০১৯ নোলক ছবির ছাড়পত্রে আবেদনকারী প্রযোজক এবং পরিচালক হিসেবে সাকিব ইরতিজা চৌধুরী সনেটে’র নাম রয়েছে ।
ছবি প্রসঙ্গে সাকিব সনেট বলেন, মৌলিক গল্পে বিগ বাজেটের ছবি এটি। বড় আয়োজন করে আমরা ছবিটি নির্মাণ করেছি। প্রায় পাঁচ কোটি টাকার ব্যয় হয়েছে আমার এ ছবিতে। তামিল, বলিউডের বিখ্যাত ছবির শুটিং যেখানে হয় আমরা সেখানে কাজ করেছি। আর গল্প তো আছেই। সত্যি বলছি, এ ছবিটি দেখলেই দর্শক বুঝতে পারবে আমরা কতটুকু করেছি। আমার বিশ্বাস, আর্ন্তজাতিক বাজারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার মতো ছবি এটি।’
বি হ্যাপি এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হয়েছে ‘নোলক’ ছবিটি। এ ছবির পরিবেশক জাজ মাল্টিমিডিয়া। শাকিব খান ও ববি ছাড়া ছবিতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, ওমর সানী,শহীদুল আলম সাচ্চু, মৌসুমী, রেবেকা,ভারতের রজতভ দত্ত, সুপ্রিয় দত্তসহ অনেকেই।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে আরও জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
পরবর্তী নিবন্ধসংসদ ও উপজেলা নির্বাচন চ্যালেঞ্জ ছিল: ইসির বিদায়ী সচিব