ঈদযাত্রার তৃতীয় দিনে চলবে ৫২ জোড়া ট্রেন

নিজস্ব প্রতিবেদক

ধূমকেতু এক্সপ্রেসের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতরের এবারের ট্রেনযোগে ঈদযাত্রা শুরু হয়েছে সোমবার (১৭ এপ্রিল) সকাল ৬টায়। কমলাপুর থেকে ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায়। এবারের ঈদযাত্রা চলবে আগামী শুক্রবার (২১ এপ্রিল) পর্যন্ত।

বুধবার (১৯ এপ্রিল) ট্রেনযোগে ঈদযাত্রার তৃতীয় দিন। এদিন আন্তঃনগর ও লোকাল মিলে মোট ৫২ জোড়া ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে চলাচল করবে।

গত রোববার দুর্ঘটনার কারণে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেসের সাতটি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছিল। চলাচলের অনুপযোগী হওয়ায় সোমবার (১৭ এপ্রিল) ঢাকা থেকে চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। ঈদে ঘরমুখো যাত্রীদের অসুবিধার কথা বিবেচনায় নতুন রেক প্রস্তুত করে বাতিল হওয়া ট্রেনটি আজ (১৯ এপ্রিল) সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাবে।

এদিকে ট্রেনযাত্রা ও টিকিট কাটা নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রী সাধারণ। তারা বলছেন, অনলাইনে টিকিট কাটায় এবার ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে বসে থাকতে হয়নি। এর আগে ২৪ ঘণ্টার অপেক্ষার পরও টিকিট না পাওয়ার যেসব অভিযোগ ছিল সেটাও নেই। ঘরে বসেই অনলাইনে টিকিট মিলেছে।

আল মামুন মিলন নামের এক যাত্রী বলেন, ‘গত রোজায় টিকিট পেতে স্টেশনে বসেই আমি সেহরি ও ইফতার সেরেছিলাম। এবার কোনো ভোগান্তি ছাড়াই টিকিট কাটতে পেরেছি।

 

পূর্ববর্তী নিবন্ধআল-নাসরের পরাজয়ের দিনে রোনালদোর হলুদ কার্ড
পরবর্তী নিবন্ধতীব্র দাবদাহ, বন্ধ করে দেবে আউটডোর শুটিং!