ইয়াবা দিয়ে পথচারীকে ফাঁসানোর অভিযোগে এএসআই বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর খিলক্ষেতে এক পথচারীকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে গ্রেফতার পল্লবী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহবুবুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এ ঘটনায় গ্রেফতাররা হলেন- পল্লবী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহবুবুল আলম, তার দুই সোর্স সোহেল রানা ও রুবেল হোসেন।

একটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত খবর সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দুপুরে সাদাপোশাকে এএসআই মাহবুব সোর্স রুবেলের কাছ থেকে এক প্যাকেট ইয়াবা এনে তা খলিলুর রহমান নামের এক পথচারীর পকেটে ঢুকিয়ে দেন। পরে তাকে মাদক রাখার অভিযোগে আটক করে মারধর করেন। একপর্যায়ে মাহবুব পথচারী খলিলুরকে একটি ভাড়া করা অটোরিকশায় তুলে পল্লবী থানায় নিয়ে যান। সেখানে খলিলুরের বিরুদ্ধে মাদকের মামলা করেন তিনি। মামলায় খলিলুর বর্তমানে কারাগারে আছেন।

ডিএমপির পল্লবী জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) মো. আবদুল হালিম সাংবাদিকদের বলেন, বিষয়টি নজরে আসার পর বুধবার রাতে পল্লবী থানার পুলিশ বাদী হয়ে মাহবুব, সোহেল ও রুবেলের বিরুদ্ধে মাদক রাখা ও মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে মাদকদ্রব্য আইনে মামলা করে। পল্লবী থানা পুলিশ তাদের গ্রেফতারের পর ক্যান্টনমেন্ট থানায় সোপর্দ করেছে।

জানা যায়, গ্রেফতার এএসআই মাহবুব আলমকে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় পল্লবী জোনের অতিরিক্ত পুলিশ উপ-পুলিশ কমিশনার (এডিসি) আরিফুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কর্মদিবসে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধরানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকে স্তব্ধ যুক্তরাজ্য
পরবর্তী নিবন্ধব্রিটেনের নতুন রাজা চার্লস