ইসলামী ব্যাংক মেডিক্যাল হোস্টেলে বিদেশি ছাত্রীর লাশ

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
রাজশাহীর নওদাপাড়া এলাকায় অবস্থিত ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের মহিলা হোস্টেল থেকে এক বিদেশি ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার দুপুর ১২টার দিকে রাওধা আতিফ নামের ওই ছাত্রীর লাশটি উদ্ধার করা হয়। তিনি মালদ্বীপ থেকে গত বছর এখানে পড়তে আসেন।

রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আবদুল আজিজ রিয়াজ জানান, রাওদা এমবিবিএস ১৩তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। মানসিকভাবে তিনি বিপর্যস্বত ছিলেন। এ কারণেই হয়তো আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। নিজের কক্ষের ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি। পরে সকাল ১১টার দিকে তার সহাপাঠীরা ক্লাসে রাওদাকে না পেয়ে তার কক্ষে যান। সেখানে ডাকাডাকি করে সাড়া না পেয়ে সবাই মিলে দরজা ভেঙে ফেলেন। পরে ঝুলন্ত অবস্থা থেকেই বেঁচে আছে মনে করে ওই শিক্ষার্থীরা রাওধাকে নিচে নামান। তবে নিচে নামানোর পর তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

কলেজ ও হাসপাতালের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে লাশ দেখে থানায় খবর দেন। পরে শাহ মখদুম থানা পুলিশ ঘটনাস্থলে যায়। বর্তমানে পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানান আবদুল আজিজ রিয়াজ নামের রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের ওই প্রশাসনিক কর্মকর্তা।

রাজশাহীর শাহ মখদুম থানার ওসি জিল্লুর রহমান বলেন, “পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিদেশি ছাত্রীর মরদেহ পেয়েছে। এখন কীভাবে এ ঘটনাটি ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে। কিছুক্ষণের মধ্যে মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করা হবে। ” কাজটি শেষ হলে মৃত্যুর কারণ সম্পর্কে প্রাথমিক ধারণা পাওয়া যাবে বলে ওসি জানান।

নগরীর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলেন, “প্রাথমিকভাবে মনে হচ্ছে মেয়েটি আত্মহত্যা করেছে। তবে যেহেতু সে বিদেশি, কাজেই বিষয়টি খুবই গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। এ ছাড়া ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলেই আত্মহত্যার বিষয়টি আরো পরিষ্কার হওয়া যাবে। “

পূর্ববর্তী নিবন্ধমৌলভীবাজারে ২ জঙ্গি আস্তানা ঘিরে ১৪৪ ধারা জারি
পরবর্তী নিবন্ধলাশ শনাক্ত করতে সিলেটে জঙ্গি মর্জিনার পরিবার