ইন্টার মায়ামিতে ২১ জুলাই অভিষেক হবেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক : ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এখন পর্যন্ত দুই পক্ষের আনুষ্ঠানিক কোন চুক্তি সম্পাদিত না হলেও মায়ামিতে যোগ দেওয়ার কথা নিজেই জানিয়েছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অরজয়ী মহাতারকা।

পিএসজিতে অনেক আশা-ভরসা নিয়ে পাড়ি দিয়েছিলেন মেসি। তাকে নিয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন দেখেছিল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তবে এর কিছুই পূরণ হয়নি, ইউরোপ সেরার স্বাদ অধরাই থেকে গেছে। এ ছাড়া মাঠের বাইরের নানান ইস্যুতে ক্লাবের সাথে সম্পর্কে টানাপোড়ন শুরু হয় ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের।

এরই মধ্যে পিএসজির সঙ্গে মেসির সম্পর্ক পুরোপুরি চুকে গেছে। আগামী ৩০ জুন ফরাসি ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর ফ্রি এজেন্ট হিসেবে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাবেন মেসি। তাই ভক্ত সমর্থকদের মনে প্রশ্ন উঠছে, কবে নাগাদ মিয়ামির জার্সিতে মাঠে নামবেন আর্জেন্টাইন মহাতারকা?

মঙ্গলবার (২০ জুন) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম মায়ামি হেরার্ল্ডকে ক্লাবটির ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস জানিয়েছেন, সবকিছু ঠিক থাকলে আগামী ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচে নতুন ঠিকানায় অভিষেক হবে বিশ্বকাপজয়ী এই তারকার।

এর আগে, স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে ২০২১ সালে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। তবে ফরাসি জায়ান্টদের সঙ্গে তার সম্পর্ক দুই বছরও টেকেনি। ফলে মাত্র ২২ মাসের ব্যবধানেই প্যারিস ছাড়ার সিদ্ধান্ত নেন সময়ের সেরা এই ফরোয়ার্ড।

মেসিকে নিজেদের দলে ভেড়াতে টাকার বস্তা নিয়ে হাজির হয় সৌদি আরবের ক্লাব আল-হিলাল। তবে নানা গুঞ্জনের পর মধ্যপ্রাচ্যে না গিয়ে এই মাসের শুরুতে মেসি নিজেই জানান, চলতি মাসে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ইন্টার মায়ামিতে যোগ দেবেন তিনি। আনুষ্ঠানিক চুক্তি এখনও হয়নি। কাগজপত্র ও ভিসা চূড়ান্ত করার প্রক্রিয়া চলছে।

মায়ামি হেরার্ল্ডের খবর অনুযায়ী, বাৎসরিক ৫ থেকে ৬ কোটি ডলারের পারিশ্রমিকে দুই বছরের চুক্তি করবেন মেসি। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর পথও খোলা রাখা হবে। এছাড়া খেলা ছাড়ার পর ক্লাবের মালিকানার অংশও পাবে বলে গুঞ্জন রয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে চুক্তির পর।

এদিকে মেসির ইন্টার মায়ামিতে যোগ দিতে যাওয়ার ঘোষণার পরপরই এক ধাক্কায় দলটির টিকেটের দাম বেড়ে যায় ১ হাজার ৩৪ শতাংশ। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ইনস্টাগ্রাম ফলোয়ার সংখ্যা হু হু করে বাড়ছে। তাদের ফলোয়ার ১০ লাখ থেকে এক লাফে বেড়ে হয়েছে ৮০ লাখ।

মেজর লিগ সকারে (এমএলএস) এই মুহূর্তে ইস্টার্ন কনফারেন্সে তালিকায় সবার নিচে (১৫তম) আছে ইন্টার মায়ামি। নবম স্থানে থাকা দলের চেয়ে পিছিয়ে আছে তারা ৭ পয়েন্টে। নবম স্থানে থাকতে পারলে প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে তারা।

লিগ কাপে ২১ জুলাই ইন্টার মায়ামির প্রতিপক্ষ মেক্সিকোর দল ক্রুস আসুল। যুক্তরাষ্ট্রের এমএলএস ও মেক্সিকোর লিগা এমএক্স ক্লাবগুলির মধ্যে হয়ে থাকে বাৎসরিক এই প্রতিযোগিতা।

 

পূর্ববর্তী নিবন্ধআমিও মানুষ, ভালো বললে ভালো লাগে আর খারাপ বললে কষ্ট লাগে : অক্ষয়
পরবর্তী নিবন্ধকোস্ট গার্ডের পাঁচ জাহাজ কমিশনিং করলেন প্রধানমন্ত্রী